scorecardresearch

বড় খবর

তেজস্বীর জামিন বাতিলের আবেদন খারিজ, দিল্লি হাইকোর্টে বড় ধাক্কা CBI-এর

মঙ্গলবার দিল্লি হাইকোর্ট জানিয়ে দেয়, জামিন খারিজের কোনও ভিত্তি নেই।

তেজস্বীর জামিন বাতিলের আবেদন খারিজ, দিল্লি হাইকোর্টে বড় ধাক্কা CBI-এর
ফাইল চিত্র

IRCTC নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের আর্জি খারিজ। বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের জামিন বাতিল করল না দিল্লি হাইকোর্ট। সিবিআই তেজস্বীর জামিন খারিজ করার আবেদন জানায়। কিন্তু মঙ্গলবার দিল্লি হাইকোর্ট জানিয়ে দেয়, জামিন খারিজের কোনও ভিত্তি নেই।

তবে সিবিআইয়ের বিশেষ বিচারক গীতাঞ্জলি গোয়েল তেজস্বীকে আরও সতর্ক থাকতে বলেছেন। এবং জনসমক্ষে ভেবেচিন্তে কথা বলার পরামর্শ দিয়েছেন।

সিবিআইয়ের দাবি ছিল, তেজস্বী সম্প্রতি একটি সাংবাদিক সম্মেলনে তদন্ত প্রক্রিয়া নিয়ে বিতর্কিত মন্তব্য করেন এবং আইনি প্রক্রিয়া নিয়ে বলেন, তাঁর স্বাধীনতা ভঙ্গ করা হচ্ছে। এমনকী তাঁকে জামিন দেওয়া হয়েছে সেটাকেও অগ্রাহ্য করছে সিবিআই। আদালতে তেজস্বীর আইনজীবী জানান, তাঁর মক্কেল কোনও আইন ভাঙেননি। এমনকী জামিনের শর্তও লঙ্ঘন হয়নি।

আরও পড়ুন ‘AAP ছাড়তে চাপ দিয়েছে সিবিআই’, ৯ ঘণ্টার ম্যারাথন জেরার পর বিস্ফোরক সিসোদিয়া

তেজস্বীর আইনজীবী বলেছেন, আমার মক্কেল বিরোধী শিবিরে রয়েছে। বর্তমান সরকার সিবিআই-ইডির অপব্যবহার করে আমার মক্কেলের কর্তব্য নিয়ে প্রশ্ন তুলছে। সমস্ত বিরোধী দলের সঙ্গে এমনটা করা হচ্ছে।

উল্লেখ্য, ২৮ সেপ্টেম্বর তেজস্বী যাদবের আইনজীবীকে বিশেষ বিচারক অনুমতি দেন ১৭ সেপ্টেম্বর সিবিআইয়ের আবেদনের পাল্টা মামলা দায়ের করার। সেই আবেদনে তেজস্বীর জামিন খারিজের কথা বলে সিবিআই। গত ২০১৮ সালের অক্টোবর মাসে জামিন পান তেজস্বী যাদব। বিচারক আরজেডি নেতাকে ১৮ অক্টোবর সশরীরে হাজিরা দিতে বলেন।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Irctc scam delhi court refuses to cancel bail of bihar deputy cm tejashwi yadav