scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

সরলেন অমিত শাহ, বিজেপির নতুন সভাপতি নাড্ডা

এতদিন বিজেপির কার্যনির্বাহী সভাপতি পদে ছিলেন নাড্ডা।

সরলেন অমিত শাহ, বিজেপির নতুন সভাপতি নাড্ডা
অমিত শাহ ও জে পি নাড্ডা।

বিজেপিতে বড়সড় রদবদল। সরলেন অমিত শাহ। বিজেপির নতুন সর্বভারতীয় সভাপতি হলেন জগৎ প্রকাশ নাড্ডা। সোমবার আনুষ্ঠানিকভাবে বিজেপি সভাপতি হিসেবে নাড্ডার নাম ঘোষণা করা হল। বিজেপি সভাপতি হিসেবে শুধুমাত্রই নাড্ডাই মনোনয়নপত্র জমা দিয়েছিলেন বলে খবর। উল্লেখ্য, এতদিন বিজেপির কার্যনির্বাহী সভাপতি পদে ছিলেন নাড্ডা। দ্বিতীয় মোদী সরকারের মন্ত্রিসভায় অমিত শাহের যোগ দেওয়ার পর থেকেই জল্পনা চলছিল বিজেপির নতুন সভাপতি কে হবেন, তা নিয়ে। এতদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পাশাপাশি দলের দায়িত্বও সামলাচ্ছিলেন মোদী সেনাপতি।

আরও পড়ুন: ‘সিএএ-র বিরোধী বুদ্ধিজীবীরা মমতার কুকুর’, বেনজির আক্রমণ সৌমিত্রর

ছাত্র রাজনীতি থেকে উঠে এসেছিলেন নাড্ডা। আরএসএস-এরও কাছের লোক বলে পরিচিত তিনি। বিজেপি সভাপতি হিসেবে শাহের প্রথম পছন্দ ছিলেন নাড্ডাই। দলের সাধারণ সভাপতি বি এল সন্তোষের সঙ্গে একসঙ্গে কাজ করবেন নাড্ডা।

১৯৯৩ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত হিমাচল প্রদেশে তিনবারের বিধায়ক ছিলেন জে পি নাড্ডা। ১৯৯৮ থেকে ২০০৩ সাল পর্যন্ত মন্ত্রীও ছিলেন তিনি। ২০০৮-২০১০ সাল পর্যন্ত হিমাচল প্রদেশে স্বাস্থ্য, বন, পরিবেশ ও বিজ্ঞান মন্ত্রক সামলেছেন তিনি। ২০১৪ সালে প্রথম মোদী সরকারে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন নাড্ডা। ২০১৯ সালের নির্বাচনে উত্তরপ্রদেশে দলের দায়িত্বে ছিলেন তিনি। ২০১৯ সালে বিজেপির কার্যনির্বাহী সভাপতি হিসেবে নিযুক্ত করা হয়েছিল নাড্ডাকে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: J p nadda bjp new president amit shah