scorecardresearch

বড় খবর

তুলকালাম কাণ্ড! নাড্ডার কনভয়ে ‘হামলা’, রাজ্য়জুড়ে অবরোধ বিজেপির

‘‘আইনকানুন নেই। এইভাবে সরকার চলছে। পুলিশের সামনেই গাড়ি ভাঙচুর করা হয়েছে। আমাদের একাধিক নেতার চোট লেগেছে। ২০২১ সালে তৃণমূল সরকার ভেঙে দেব’।

তুলকালাম কাণ্ড! নাড্ডার কনভয়ে ‘হামলা’, রাজ্য়জুড়ে অবরোধ বিজেপির
ভাঙচুরের ছবি।

জে পি নাড্ডার ডায়মন্ড হারবার কর্মসূচির আগে তুলকালাম কাণ্ড। শিরাকোলে নাড্ডার কনভয়ে হামলার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। বিক্ষোভকারীদের তাণ্ডবে বারবার থমকায় নাড্ডার কনভয়। বিজেপি নেতা মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয়ের গাড়িতে ভাঙচুর করা হয়। সংবাদমাধ্য়মের গাড়িতেও ভাঙচুর চালানো হয়েছে। এ ঘটনার প্রতিবাদে আজ বিকেল ৪টে থেকে সন্ধে ৬টা পর্যন্ত রাজ্য়জুড়ে অবরোধ কর্মসূচির ডাক দিয়েছেন রাজ্য়ের যুব মোর্চা সভাপতি সৌমিত্র খাঁ।

এদিন, নাড্ডার ডায়মান্ড হারবার যাওয়ার পথে জায়গায় জায়গায় রাস্তা অবরোধ করা হয়। ভাঙা হয়েছে বাসের কাচ। একাধিক গাড়িতে হামলা চালানো হয়। ইট-পাথর ছোড়া হয়। লাঠি নিয়েও আক্রমণ করা হয় বলে অভিযোগ উঠেছে বিক্ষোভকারীদের বিরুদ্ধে। হামলায় কয়েকজনের আঘাত লেগেছে বলে অভিযোগ।

হামলার ঘটনায় বিজেপি রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘আইনকানুন নেই। এইভাবে সরকার চলছে। পুলিশের সামনেই গাড়ি ভাঙচুর করা হয়েছে। আমাদের একাধিক নেতার চোট লেগেছে। ২০২১ সালে তৃণমূল সরকার ভেঙে দেব’। কৈলাশ বিজয়বর্গীয় বলেন, ‘‘পরিকল্পনা করে হামলা চালানো হয়েছে। টার্গেট করে হামলা চালানো হয়েছে। পুলিশ দর্শকের ভূমিকা পালন করেছে। বাংলার মানুষ এর জবাব দেবে’’।

আরও পড়ুন: ডায়মন্ড হারবারে পদ্মফুল ফোটাবই, মমতাকে ছুটি দিন: নাড্ডা

এ ঘটনায় টুইট করে রাজ্য়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্য়পাল জগদীপ ধনকড়।

রাজ্য় পুলিশের তরফে টুইট করে জানানো হয়, ‘‘নিরাপদেই সভায় যোগ দেন জে পি নাড্ডা। তাঁর কনভয়ে কিছুই হয়নি। কনভয়ের পিছনে কয়েকটি গাড়ি লক্ষ্য় করে রাস্তায় দাঁড়িয়ে থাকা মানুষ ইট-পাথর ছোড়েন। সকলেই সুরক্ষিত। পরিস্থিতি শান্তিপূর্ণ রয়েছে। আদতে ঠিক কী হয়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে’’।

আরও পড়ুন: ‘নাড্ডার নিরাপত্তায় গাফিলতি’, শাহকে চিঠিতে নালিশ দিলীপের

এর আগে, নাড্ডার পুলিশি নিরাপত্তায় গাফিলতি ছিল, এই অভিযোগ তুলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লেখেন দিলীপ ঘোষ। বিজেপি রাজ্য় সভাপতির চিঠির পরই পদক্ষেপ কেন্দ্রের। রাজ্য়ের স্বরাষ্ট্রসচিব ও ডিজির থেকে রিপোর্ট তলব করা হয়েছে বলে খবর। শাহকে লেখা চিঠিতে দিলীপ উল্লেখ করেছেন, ‘পুলিশি নিরাপত্তায় গাফিলতি ছিল। বলতে গেলে, সেভাবে পুলিশ ছিলই না। লাঠি-বাঁশ নিয়ে ২০০ জন দুষ্কৃতী এসেছিল হেস্টিংসের কার্যালয়ে। বিক্ষোভকারীদের সরানোর বা আটকানোর চেষ্টা করা হয়নি’।

উল্লেখ্য়, একুশের মহারণের আগে ফের রাজ্য় সফরে নাড্ডা। ২ দিনের সফরের বুধবার বাংলায় পা রাখেন বিজেপি সভাপতি। হেস্টিংসে দলের দফতরের উদ্বোধন করতে যান তিনি। সেখানে পৌঁছোতেই নাড্ডার গাড়ির সামনে বিক্ষোভকারীদের দেখা যায়। নাড্ডাকে কালো পতাকা দেখানো হয়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরিস্থিতি সামলাতে হিমশিম খেতে হয় পুলিশকে। এদিন ডায়মন্ড হারবারের সভার আগেও পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: J p nadda convoy attacked mukul roy kailash vijayvargiya car vandalised bjp tmc diamond harbour