বড় খবর

একমাত্র মমতা-অভিষেকের নিরাপত্তারক্ষীকেই বুথে প্রবেশের অনুমতি, দাবি রাজ্যপালের

নিরাপত্তারক্ষী ছাড়াই ভোট দিলেন সস্ত্রীক রাজ্যপাল।

jagdeep dhankhar claims his security is not allowed inside booth when he casts his vote
ভোট দিয়েছেন সস্ত্রীক রাজ্যপাল।

নিরাপত্তারক্ষী ছাড়াই ভোট দিলেন সস্ত্রীক রাজ্যপাল। তাঁর দাবি, রাজ্য নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী, শুধুমাত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তারক্ষীকেই বুথে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। শনিবার গভীর রাতে এই নির্দেশিকা জারি করা হয়েছে বলে দাবি জগদীপ ধনকড়ের।

এদিন ভোট দিয়ে বেরিয়ে সাংবাদিকদের রাজ্যপাল বলেন, ‘গতকাল রাতে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস একটি নির্দেশিকা জারি করেছেন। যেখানে বলা হয়েছে, ভোট চলাকালীন বুথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তারক্ষীরাই কেবলমাত্র ভোট কেন্দ্রে প্রবেশ করতে পারবেন। সেই তালিকায় নেই রাজ্যপালের নাম। তাই নিরাপত্তারক্ষীদের সেই নির্দেশ যথাযথ ভাবে পালন করার কথা বলেছি। রক্ষীরা বাইরে ছিলেন।’

কমিশনের নির্দেশিকায় উল্লেখ, জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পান, কলকাতা পুর এলাকার ভোটার, তাঁরাই কেবলমাত্র নিরাপত্তারক্ষী নিয়ে ভিতরে প্রবেশ করতে পারবেন।

বিজেপির অভিযোগ, ভোটের ঠিক আগে নির্দেশিকা বদল করেছে কমিশন। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ই রাজ্যে কেবলমাত্র জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পান। তাই কমিশন জেনেবুঝেই এই নির্দেশিকা দিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jagdeep dhankhar claims his security is not allowed inside booth when he casts his vote

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com