scorecardresearch

বড় খবর

সল্টলেকে ‘অবরুদ্ধ’ শুভেন্দুর বাড়ি, টুইটে সোচ্চার রাজ্যপাল

কলকাতা পুরভোটের শেষ প্রহরে বিরোধী দলনেতার বাড়ি ঘেরাও ঘিরে তোলপাড় রাজ্য-রাজনীতি।

jagdeep dhankhar suvendu saltlake house gherao
শুভেন্দুর অফিসে পুলিশ, সোচ্চার রাজ্যপাল।

কলকাতা পুরভোটে ছাপ্পা ভোট, বুথ জ্যাম-সহ হিংসার অভিযোগ। বিরোধীদের নিশানায় শাসকদল তৃণমূল। সরব বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গোটা ঘাটনার পিছনে রাজ্য নির্বাচন কমিশনার, কলকাতার পুলিশ কমিশনারের মদত রয়েছে বলে অভিযোগ শুভেন্দুর। ভোটে হিংসার প্রতিবাদে এদিন রাজ্য নির্বাচন কমিশনের দফতর ও রাজ্যপালের কাছে যাওয়ার কথা দুপুরেই জানিয়েছেন বিরোধী দলনেতা। এরপরেই বিধাননগর পুলিশ কমিশনারেটের বিশাল পুলিশবাহিনী সল্টলেকে শুভেন্দু অধিকারীর বাড়ি ঘিরে ফেলে।

বিজেপি সূত্রে খবর, সেই সময় বিরোধী দলনেতার সঙ্গে বৈঠকে ওই বাড়িতে ছিলেন গেরুয়া দলের ২০ বিধায়ক-সহ রাজ্য বিজেপির একাধিক শীর্ষ নেতা। বিশাল পুলিশবাহিনী দেখেই কমিশনারেটের আধিকারিকদের সঙ্গে বচসায় জড়ান বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। কোন নির্দেশের ভিত্তিতে এই ঘেরাও, তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

এরপর বিকেল পাঁচটা নাগাদ বাড়ি থেকে বেরনো মাত্রই শুভেন্দু অধিকারীকে আটকে দেয় পুলিশ। সেই ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশের সঙ্গে বিরোধী দলনেতার প্রবল তর্কাতর্কি শুরু হয়ে যায়।

আরও পড়ুন- শুভেন্দুর বাড়ি ঘিরল পুলিশ, উর্দিধারীদের সঙ্গে প্রবল বচসা বিরোধী দলনেতার

শুভেন্দু অধিকারীর বাড়ি ঘেরাওয়ের বিষয়টি নিয়ে টুইটে সোচ্চার রাজ্যপাল জগদীপ ধনকড়ও। টুইটে তিনি লিখেছেন, ”সল্টলেকে শুভেন্দু অধিকারীর বাড়ি বিধাননগর পুলিশ দ্বারা অবরুদ্ধ। সেখানে ২০ জন বিজেপি বিধায়ক-সহ দলের বেশ কয়েকজন রাজ্যস্তরের নেতাও উপস্থিত রয়েছেন।”

বিরোধী দলনেতার মাধ্যমেই তিনি এই খবর পেয়েছেন বলে দাবি করেছেন ধনকড়। রাজ্যপাল জানিয়েছেন, এদিন সন্ধে ৬টায় তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে আসবেন বিরোধী দলনেতা। তার আগেই শুভেন্দুর বাড়ি ঘেরাও ও তাঁকে পুলিশের আটকে দেওয়ার ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Jagdeep dhankhar on suvendu adhikaris house gherao