মমতার কুমিরের কান্না কৃষকদের দুঃখ উপশম করবে না, কটাক্ষ ধনকড়ের

ফের রাজ্যপালের তোপে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এবার কিষাণ সম্মান নিধি প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে একহাত নিলেন জগদীপ ধনকড়।

By: Kolkata  September 22, 2020, 2:27:52 PM

ফের রাজ্যপালের তোপে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এবার কিষাণ সম্মান নিধি প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে একহাত নিলেন জগদীপ ধনকড়। টুইটার পোস্টে রাজ্যপাল জগদীপ ধনকড় বলেছেন ‘মুখ্যমন্ত্রীর কুমিরের কান্না কৃষকদের দুঃখ উপশম করবে না।’ মমতার বিরুদ্ধে সংকীর্ণ রাজনীতির করার অভিযোগ তুলেছেন রাজ্যপাল।

মুখ্যমন্ত্রীকে বিঁধে টুইটারে এ দিন রাজ্যপাল লিখেছেন, ‘বাংলা প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধিতে অংশ না নেওয়ায় পশ্চিমবঙ্গের ৭০ লক্ষ কৃষক ৮,৪০০ কোটি টাকার সুবিধা থেকে বঞ্চিত হয়েছেন। কৃষকরা ১২ হাজার টাকা করে ব্যাঙ্ক অ্যাকাউন্টে পেয়ে যেতেন। কিন্তু তা তাঁরা পাননি৷’ এরপরই তিনি বলেছেন, ‘মুখ্যমন্ত্রীর কুমিরের কান্না কৃষকদের ব্যথা উপশম করতে পারবে না।’


রাজ্যপালের মতে, বাংলা ছাড়া দেশের দেশের সব প্রান্তের কৃষকরা প্রধানমন্ত্রী কিষাণ নিধি প্রকল্পের দ্বারা উপকৃত হয়েছেন। শুধু এ রাজ্যের কৃষকরাই গভীর সমস্যায়। কৃষকদের স্বার্থে মুখ্যমন্ত্রী দ্রুত পদক্ষেপ করবেন বলে মনে করেন ধনকড়।

আরও পড়ুন- কৃষি বিলই বিজেপির মেকি জাতীয়তাবাদের প্রমাণ, তোপ তৃণমূলের

রাজ্যসভায় কৃষি বিল পাশ করার পদ্ধতি নিয়ে প্রতিবাদ বিজেপি সরাকরের বিরুদ্ধে তীব্র জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিলে কৃষকদের কোনও উপকারে লাগবে না বলেই দাবি মুখ্যমন্ত্রীর। কৃষকদের স্বার্থরক্ষার লড়াই করতে গিয়ে আট সাংসদ সাসপেন্ড হওয়ার ঘটনাকে দুর্ভাগ্যজনক বলেও বর্ণনা করেছেন তিনি। একই সঙ্গে নরেন্দ্র মোদীর সরকারকে ‘ফ্যাসিবাদী’ তকমা দিয়ে রাস্তায় নেমে লড়াই করার কথা জানিয়েছেন রাজ্যের শাসক দলের প্রধান। তারপরই মমতা সরকারকে নিশানা করে রাজ্যপালের এই টুইট। যা আদতে রাজভবন-নবান্ন সংঘাতে নতুন ইন্ধন যোগ করল বলেই মনে করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jagdeep dhankhar slams cm mamata banerjee on pm kisan samman nidhi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিহারী তাস
X