scorecardresearch

বড় খবর

লোকসভার আগে সভাপতি বদলের সাহস দেখাতে ব্যর্থ বিজেপি, মেয়াদ বাড়ল নাড্ডার

সম্প্রতি নাড্ডার নিজের রাজ্য হিমাচলপ্রদেশের বিধানসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে বিজেপির।

লোকসভার আগে সভাপতি বদলের সাহস দেখাতে ব্যর্থ বিজেপি, মেয়াদ বাড়ল নাড্ডার
জেপি নাড্ডা

লোকসভা নির্বাচনের আগে সভাপতি বদলের সাহস দেখাল না বিজেপি। সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনে নাড্ডার রাজ্য হিমাচলপ্রদেশে ভরাডুবি হয়েছে গেরুয়া শিবিরের। কিন্তু, তারপরও সভাপতি বদলের সাহস দেখাতে না-পারায়, বিজেপি সভাপতি পদে জগৎপ্রকাশ নাড্ডার ওপরেই আস্থা রাখলেন সংঘ ও বিজেপি নেতৃত্ব।

আগামী বছর লোকসভা নির্বাচন। এই পরিস্থিতিতে দলের সভাপতি বদল করতে চাইছেন না সংঘ ও বিজেপির নেতারা। নাড্ডা গত কয়েক বছরে দলের হালচাল মোটামুটি বুঝে গিয়েছেন। বিভিন্ন রাজ্যের দলীয় নেতাদের সঙ্গে তাঁর যথেষ্ট পরিচিতি রয়েছে। সেই সব কথা মাথায় রেখে তাঁর মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত। আপাতত আগামী বছরের জুন পর্যন্ত সভাপতি পদে নাড্ডার কার্যকালের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে দলের জাতীয় কর্মসমিতি। এমনটাই জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

গত কাল থেকে দিল্লিতে শুরু হয়েছে বিজেপির দুই দিনের জাতীয় কর্মসমিতির বৈঠক। সেই বৈঠকে নাড্ডার সভাপতি থেকে যাওয়া নিয়ে দল সর্বসম্মত সিদ্ধান্ত নিয়েছে বলেই শাহ জানিয়েছেন। বৈঠকে নাড্ডার মেয়াদ বৃদ্ধির প্রস্তাব দিয়েছিলেন বিজেপির প্রাক্তন সভাপতি তথা প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। বৈঠকের প্রথম দিন দেশের ন’টি রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপিকে জয়ী করানোর জন্য নাড্ডা দলীয় নেতৃত্বের কাছে আহ্বান জানান।

আরও পড়ুন- মমতার চরম আশঙ্কা, জোশীমঠের পরিণতি হবে রানিগঞ্জের!

বৈঠকে নাড্ডা আরও জানান, নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় সরকার দেশের সর্বাঙ্গীণ বিকাশ ঘটিয়েছে। সেই কারণে আসন্ন নয়টি বিধানসভা নির্বাচনে বিজেপির জয় নিশ্চিত। এমনকী, আগামী লোকসভা নির্বাচনেও বিজেপির জয় নিশ্চিত বলেই নাড্ডা জানান। সাংবাদিকদের শাহ জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও দলের সভাপতি জেপি নাড্ডার কারণেই বিজেপি ২০২৪ সালে আগের বারের চেয়েও বেশি মার্জিনে জয় পাবে বলে তিনিও একপ্রকার নিশ্চিত।

শাহ জানিয়েছেন, নাড্ডার নেতৃত্বে দল বহু জয় পেয়েছে। করোনাকালে দেশবাসীর সেবা করেছে দল। ২০২০ সালে অমিত শাহের কার্যকালের মেয়াদ শেষের পর নাড্ডা সর্বসম্মতভাবে বিজেপির সর্বভারতীয় সভাপতি নির্বাচিত হন। তারপর থেকে তিনিই দলের সভাপতির দায়িত্ব সামলাচ্ছেন।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Jp nadda to continue as bjp chief till june next year