‘বিচারব্যবস্থার মুখ বন্ধ করছে সরকার’, মুরলীধরের বদলি নিয়ে সোচ্চার কংগ্রেস

‘‘বিচারব্যবস্থার উপর আস্থা জড়িয়ে রয়েছে লাখ লাখ ভারতীয়র। সরকার বিচারব্যবস্থার মুখ বন্ধ করে তাঁদের বিশ্বাস ভেঙে দিতে চাইছে’’।

By:
Edited By: Souradip Samanta New Delhi  Updated: February 27, 2020, 01:07:56 PM

দিল্লিতে হিংসার আবহে হাইকোর্টের বিচারপতি এস মুরলীধরের বদলি নিয়ে সরগরম জাতীয় রাজনীতি। বিচারপতির বদলির সিদ্ধান্ত ‘দুর্ভাগ্যজনক ও লজ্জাজনক’ বলে সোচ্চার হয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। টুইট করে রাহুল গান্ধী লিখেছেন, ‘‘সাহসী বিচারপতি লোয়ার কথা মনে পড়ছে, যাঁকে বদলি করা হয়েছিল না’’।

উল্লেখ্য, দিল্লিতে হিংসার ঘটনায় উস্কানিমূলক মন্তব্যের পরও কেন বিজেপি নেতাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হচ্ছে না, এ প্রশ্নে পুলিশকে তীব্র ভর্ৎসনা করেন দিল্লি হাইকোর্টের বিচারপতি এস মুরলীধর। এরপরই রাতারাতি তাঁকে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে বদলি করা হয়েছে।

এ প্রসঙ্গে টুইটারে প্রিয়াঙ্কা গান্ধী লিখেছেন, ‘‘মাঝরাতে বিচারপতি মুরলীধরের বদলি বর্তমান পরিস্থিতিতে অবাক করার মতো ঘটনা না হলেও এটা নিঃসন্দেহে দুর্ভাগ্যজনক ও লজ্জার। বিচারব্যবস্থার উপর আস্থা জড়িয়ে রয়েছে লাখ লাখ ভারতীয়র। সরকার বিচারব্যবস্থার মুখ বন্ধ করে তাঁদের বিশ্বাস ভেঙে দিতে চাইছে’’।

বিচারপতির বদলি প্রসঙ্গে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বলেন, ‘‘রাতারাতি বিচারপতি মুরলীধরকে বদলি করা হল। এই নির্লজ্জ আচরণে দেশ হতবাক নয়’’। মোদী-শাহকে বিঁধে সুরজেওয়ালা আরও বলেন, যাঁরা উস্কানিমূলক মন্তব্য করেছেন, নিপুণ দক্ষতায় তাঁদের আশ্রয় দিচ্ছে মোদী-শাহর সরকার। অন্যদিকে, বিচারপতি মুরলীধরের বদলি পুনর্বিবেচনার আর্জি জানিয়ে কলেজিয়ামের দ্বারস্থ হয়েছে দিল্লি হাইকোর্টের বার অ্যাসোসিয়েশন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Justice muralidhars transfer priyanka rahul gandhi congress

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X