scorecardresearch

বড় খবর

Rajinikanth: কর্নাটকে ‘কালা’ বির্তকে মুখ্যমন্ত্রীকে আর্জি থালাইভার

মুক্তির আগেই বিপাকে রজনীকান্ত এবং টিম কালা। কর্ণাটকের ফিল্ম চেম্বার অব কমার্স এই ছবিটিকে নিষিদ্ধ করার আবেদন জানিয়েছে। এবার ‘কালা’ দেখানোর জন্য মুখ্যমন্ত্রীকে অনুরোধ করলেন রজনীকান্ত।

‘কাবেরী জলবন্টন নিয়ে মন্তব্যে রাজ্যের মানুষ মর্মাহত’

অভিনেতা-রাজনীতিবিদ রজনীকান্তের ছবি ‘কালা’ কর্নাটকে নিষিদ্ধ করা হল। সে রাজ্যের বেশ কিছু সংগঠন এই ছবির বিরোধিতা করে। এবার ‘কালা’ দেখানোর জন্য সিনেমা হলগুলিতে নিরাপত্তার ব্যবস্থা করতে কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারাস্বামীকে অনুরোধ জানালেন রজনীকান্ত। ফিল্ম চেম্বার অব কমার্স এই ছবিকে নিষিদ্ধ করেছিল আগেই। তবে অভিযোগ, ‘কালা’ মুক্তি পাওয়ার দিন থেকেই শহরের সিনেমা হলগুলিতে এই ছবি না দেখানোর আদেশ দিয়েছিল কিছু সংগঠন। কাবেরী জলবন্টন সমস্যা নিয়ে থালাইভার মন্তব্যে রাজ্যের মানুষ মর্মাহত বলে দাবি করেছে তারা।

মঙ্গলবার আদালতও নির্দেশ দিয়েছিল যদি কেউ ছবি দেখতে হলে যান, তবে তাঁদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে কর্নাটক সরকারকে। সরকারও আদালতকে নিরাপত্তার ব্যবস্থা সুদৃঢ় করার আশ্বাস দেয়। কিন্তু কর্নাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী আদালতের কথা মান্য করেই বলেন, তাঁর মনে হয় এই ছবি দেখানোর এটা সঠিক সময় নয়।

মুখ্যমন্ত্রীকে বার্তায় রজনীকান্ত বলেন, “আমি এইচ ডি কুমারস্বামীর পরিস্থিতি বুঝতে পারছি। তবে এই অবস্থা কর্নাটকের জন্য ভাল নয়। সারা পৃথিবীতে যখন ‘কালা’ দেখানো হচ্ছে তখন কর্নাটকে এ ছবির ব্যান ইস্যুকে (কাবেরী জলবন্টন সমস্যা) আরও উস্কে দিচ্ছে।”

আরও পড়ুন: Rajinikanth in Darjeeling: শুটিং দার্জিলিংয়ে, বাংলায় আসছেন রজনীকান্ত

তিনি কর্নাটকের ফিল্ম চেম্বার অব কমার্সকেও ‘কালা’ ছবির রিলিজের জন্য আবেদন করেছেন। রজনীকান্ত বলেন, “ফিল্ম চেম্বারকে নিশ্চিত করতে হবে যে ছবির ডিস্ট্রিবিউশনে কোন সমস্যা নেই। ফিল্ম চেম্বার অব কমার্সের কাছ থেকে ছবি ব্যানের আবেদন কাম্য নয়।”

গতমাসে সিদ্ধারামাইয়ার কংগ্রেস এবং কুমারস্বামীর জনতা দল (এস) কর্নাটকের সরকার গঠন করে। তখনই রজনীকান্ত বলেছিলেন সরকারে যে দলই আসুক না কেন, কর্নাটকের উচিৎ তামিলনাড়ুর জন্য কাবেরীর জলবন্টনের সঠিক ব্যবস্থা করা। কুমারস্বামীর পাল্টা জবাব ছিল, রজনীকান্তের এই বিষয়ে মন্তব্য করার আগে এ রাজ্য ঘুরে দেখা প্রয়োজন। জানা দরকার কৃষকদের অবস্থা এবং ড্যামগুলিতে জলস্তর কতটা নীচে।

শুধু রজনীকান্তই নন, তামিলনাড়ুর আরও এক অভিনেতা তথা রাজনীতিবিদও এই সমস্যা নিয়ে উদ্যোগ নেন। সোমবার অভিনেতা কমল হাসান কাবেরী ইস্যু নিয়ে কথা বলতে দেখা করতে কুমারস্বামীর সঙ্গে।কাবেরী ইস্যু নিয়ে এই প্রথমবার একঘন্টার আলোচনা হয় দুই রাজ্যের রাজনৈতিক নেতার মধ্যে। কমল হাসান আশা দেখতে পেয়েছেন বলে দাবী করেছেন। অভিনেতার এই পদক্ষেপকে সমর্থন করেছেন রজনীকান্ত।

প্রসঙ্গত, এর আগে কাবেরী জলবন্টন নিয়ে মুখ খোলেন অভিনেতা সত্যরাজ। যার ফলে কর্নাটকে ‘বাহুবলি: দ্য কনক্লুশন’ বা ‘বাহুবলি ২’ ছবির মুক্তি নিয়ে তৈরি হয়েছিল জটিলতা।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Kaala rajinikanths appeal to hd kumaraswamy