scorecardresearch

বড় খবর

হালিশহরের পর কাঁচরাপাড়া, মুকুলকে ফের টেক্কা তৃণমূলের

তৃণমূলের তরফে বলা হয়েছে, আরও কয়েকজন কাউন্সিলর আছেন যারা শীঘ্রই তৃণমুলে ফিরতে চলেছেন এবং শীঘ্রই তাঁরা সংখ্যাগরিষ্ঠতা নিয়ে কাঁচরাপাড়া পুরবোর্ডও দখল করবে।

mamata banerjee, mukul roy
মমতা বন্দ্যোপাধ্যায় ও মুকুল রায়।

হালিশহরের পর এবার কাঁচরাপাড়া পুরসভা। বিজেপিতে যোগ দেওয়া পাঁচ তৃণমূল কাউন্সিলর ফিরে এলেন ঘাসফুল শিবিরে। লোকসভা নির্বাচনের পর গেরুয়া শিবিরের আধিপত্য কমাতে এবং ঘরছাড়াদের ঘরে ফেরাতে ইতিমধ্যে উদ্যোগী হয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই উদ্যোগেই হালিশহরের পর এবার ‘মুকুলগড়’ কাঁচরাপাড়ার পাঁচ দলত্যাগী তৃণমূল কাউন্সিলর পের ফিরে এলেন ঘাসফুলে। প্রসঙ্গত, গত ২৮ মে ঘাসফুল শিবির ছেড়ে পদ্ম শিবিরে নাম লিখিয়েছিলেন এই পাঁচ কাউন্সিলর। কিন্তু আজ পুনরায় শিবির বদল করে বিধানসভায় এসে ফের একবার তৃণমূলে নাম লেখান এই দলত্যাগী কাউন্সিলররা।

আরও পড়ুন, সব্যসাচীকে লড়াইয়ের কৌশল বাতলে দিলেন মুকুল রায়

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে ফলপ্রকাশের পর থেকেই একের পর এক পুরসভা হাতছাড়া হতে থাকে তৃণমূলের। ভাটপাড়া, হালিশহর, গারুলিয়া এবং কাঁচরাপাড়া-সহ বিভিন্ন পুরসভায় ভাঙন ধরায় বিজেপি। ২৮ মে ২৪ আসনের কাঁচড়াপাড়া পুরসভার ১৮ জন তৃণমূল কাউন্সিলর পদ্ম শিবিরে যোগ দেওয়ার পর পুরবোর্ডের দখল এসেছে বলে দাবি করে গেরুয়া শিবির।এরপরই বিশেষ তৎপরতা নিয়ে ময়াদানে নামে মমতা বাহিনী।

সূত্রের খবর, গতকাল থেকেই তৃণমূলের অন্দরে ‘ঘরছাড়াদের ঘরে ফেরার’ গুঞ্জন ছিল। ২৮ মে যে সব কাউন্সিলররা গেরুয়া শিবিরে নাম লিখিয়েছিলেন, তাঁরা আজ বিধানসভায় এসে ফের তৃণমূলে যোগ দেন। তৃণমূলের তরফে বলা হয়েছে, আরও কয়েকজন কাউন্সিলর আছেন যারা শীঘ্রই তৃণমুলে ফিরতে চলেছেন এবং শীঘ্রই তাঁরা সংখ্যাগরিষ্ঠতা নিয়ে কাঁচরাপাড়া পুরসভা বোর্ডও দখল করবেন বলেই আশা রাখছেন।

এদিন শিবিরত্যাগীদের ফের তৃণমূলে ফেরার প্রসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফিরহাদ হাকিম বলেন, “পুরসভার বোর্ডের ২৪ জনের মধ্যে ১০ জন চলে এসেছে। আর তিনজন এর মধ্যেই চলে আসবেন। অর্থাৎ সংখ্যাগরিষ্ঠতা তৃণমূল কংগ্রেসের ছিল এবং আছে। আজ যারা ফিরে এলেন তাঁদের প্রাণ ভরে বরণ করে নিলাম। এবার থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একযোগে কাজ করব আমরা। এদিন নাম না করে কাঁচরাপাড়ার ‘কাঁচা ছেলে’ মুকুল রায় এবং ঘাসফুল শিবির ত্যাগ করে সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভ্রাংশুকে কটাক্ষ করে ববি বলেন, “ভয় দেখিয়ে বাবা-ছেলে কৃতিত্ব নেওয়ার জন্য মোটা ভাইয়ের কাছে নম্বর বাড়ানোর চেষ্টা করেছিল, কিন্তু সব বিফলে গেল। মোটা ভাই আর মনে হয় তাঁদের পাত্তা দেবে না”।

আরও পড়ুন, মমতার বৈঠকে গরহাজির সব্যসাচী-শোভন

প্রসঙ্গত, হালিশহর পুরসভায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া বেশ কয়েকজন কাউন্সিলরকেও ঘরে ফেরাতে সফল হয় তৃণমূল। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে রাজ্যের পুরমন্ত্রী তথা তৃণমূলের তরফে কাউন্সিলরদের নেতা ফিরহাদ হাকিম জানান, হালিশহরের পুরপ্রধান-সহ ৮ জন কাউন্সিলর ফের তৃণমূলে ফিরলেন। এমনকি সংখ্যাগরিষ্ঠতায় পুরবোর্ডও হাতে আসে তাঁদের। এদিন ফের মুকুলগড়ের দলছুট তৃণমূল কাউন্সিরদের ঘরে ফেরা রাজনৈতিকভাবে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Kanchrapara five tmc councillors came back from bjp to tmc