বড় খবর

কংগ্রেসের অভ্যন্তরীণ নির্বাচনে স্পষ্টতা নেই, ফের সরব সিব্বল

অভ্যন্তরীণ নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু কীভাবে তা ঘটবে এবং কখন ঘটবে সে সম্পর্কে কোনও প্রতিক্রিয়া কিংবা স্পষ্টতা দেওয়া হয়নি।

এক মাস সময় পেরিয়েছে সোনিয়া গান্ধীর সঙ্গে দলের ২৩ শীর্ষ নেতার বৈঠকের। সকলেই মনে করেছেন যে কংগ্রেস অন্দরে ব্যাপক সংস্কার প্রয়োজন। সেই প্রেক্ষিতেই দলের প্রবীণ নেতা কপিল সিব্বল বলেন যে সোনিয়া গান্ধী খোলামেলা আলোচনা করেছেন এবং অভ্যন্তরীণ নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু কীভাবে তা ঘটবে এবং কখন ঘটবে সে সম্পর্কে কোনও প্রতিক্রিয়া কিংবা স্পষ্টতা দেওয়া হয়নি।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে কপিল সিব্বল কৃষক আন্দোলন সম্পর্কে বলেন, “অবশ্যই একটি আইন থাকতে হবে যা কৃষকের তার উৎপাদনের জন্য এমএসপি দেয়।” কেন্দ্রীয় ভিস্তা প্রকল্প, অর্থনীতি, পরবর্তী বাজেট এবং চারটি মূল রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচন নিয়েও সুর চড়ান সিব্বল। নিজের দলের পাশাপাশি বিজেপির বিরুদ্ধেও সরব হন এই নেতা। তিনি এও বলেন যে, “মধ্যযুগীয় ভারতে ফিরে এসেছে সকলে”।

আরও পড়ুন, “কথা শোনার বদলে আমাদের দিক থেকেই মুখ ফেরানো হল”, ক্ষোভ উগরে দিলেন কপিল সিব্বল

সোনিয়ার সঙ্গে বৈঠক প্রসঙ্গে সিব্বল বলেন, “দুর্ভাগ্যক্রমে আমি সেখানে ছিলাম না কারণ আমি বাইরে ছিলাম। তবে আমি মনে করি আমাদের একটি উন্মুক্ত আলোচনা হয়েছিল। এবং স্পষ্টতই, কংগ্রেস সভাপতি, যিনি এই মুহুর্তে দলের নির্দেশনা দিয়েছেন, বলেছেন যে একটি নির্বাচন হবে। এই নির্বাচনগুলি কী হতে চলেছে তা এখন আমরা পরিষ্কার জানি না। আমরা বিশ্বাস করি যে সংবিধানের বিধানের সঙ্গেই সামঞ্জস্য রেখে নির্বাচন অনুষ্ঠিত হবে। ”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Kapil sibal says no clarity on congress internal polls yet

Next Story
বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘মুসলিম জঙ্গি’, তোপ যোগীর মন্ত্রীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com