ফের মুখ্যমন্ত্রী বদল? কর্ণাটকে শাহি সফর ঘিরে জল্পনা তুঙ্গে

বেশ কিছুদিন ধরেই মুখ্যমন্ত্রী পদ থেকে সরানো হতে পারে বাসবরাজ বোম্মাইকে এই নিয়ে দলের অন্দরেই জল্পনা তুঙ্গে।

ফের মুখ্যমন্ত্রী বদল? কর্ণাটকে শাহি সফর ঘিরে জল্পনা তুঙ্গে

কর্ণাটকে আইন শৃঙ্খলা খারাপের মধ্যেই রাজ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সাম্প্রতিক সফর নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। কর্ণাটকে মুখ্যমন্ত্রী পদ থেকে সরানো হতে চলেছে বাসবরাজ বোম্মাইকে, এই নিয়েই জল্পনা বাড়তে শুরু করেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী গত সপ্তাহে রাজ্যের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই, প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং সিনিয়র বিজেপি নেতা ইয়েদুরাপ্পা এবং দলের অন্যান্য নেতাদের সঙ্গে এক বৈঠকে বসেন। তাঁর বদলে অন্য কাউকে মুখ্যমন্ত্রীর পদে দেখছে গেরুয়া শিবির। তিনি বাসবরাজ বোম্মাই, এই মুহূর্তে কর্নাটকের মুখ্যমন্ত্রী।

বেশ কিছুদিন ধরেই মুখ্যমন্ত্রী পদ থেকে সরানো হতে পারে বাসবরাজ বোম্মাইকে এই নিয়ে দলের অন্দরেই জল্পনা তুঙ্গে। প্রাক্তন বিজেপি বিধায়ক বি সুরেশ গৌড়া এই নিয়ে মুখ খুলতেই সেই সম্ভাবনা আরও প্রকট হতে শুরু করেছে। মঙ্গলবার কংগ্রেসের তরফে বোম্মাইকে পুতুলের সঙ্গে তুলনা করা হয়। কর্ণাটক কংগ্রেস এই  নিয়ে একটি টুইটও করে। কংগ্রেসের তরফে এক টুইট বার্তায় বলে হয়েছে, বন্যা সহ রাজ্যের মানুষজন যখন নাজেহাল তখন বিজেপির কাছে স্রেফ ক্ষমতা প্রদর্শনটাই বড় হয়ে দাঁড়াচ্ছে। বিজেপি তাদের তৃতীয় মুখ্যমন্ত্রী হিসাবে নতুন কোন মুখকে বেছে নেওয়ার কথা বিবেচনা করছে”।

আরও পড়ুন: [ ‘হর ঘর তিরঙ্গা’ নাটক, আর মোদী ‘নাট্যকার’, কটাক্ষ কর্ণাটকের কংগ্রেস নেতা সিদ্দারামাইয়ার ]

যদিও রাজ্য বিজেপি অবশ্য এই দাবি প্রত্যাখ্যান করেছে, জোর দিয়ে বলেছে যে কর্ণাটকে বোম্মাই সরকার স্থিতিশীল অবস্থায় রয়েছে। মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই নিজেও এই প্রসঙ্গে মুখ খোলেননি। তুমাকুরু গ্রামীণ কেন্দ্রের প্রাক্তন বিধায়ক বলেছেন, “এটি কেন্দ্রীয় নেতৃত্বের উপর ছেড়ে দেওয়া হয়েছে, আমাদের এনিয়ে কোনও দায় নেই।”

তবে রাজ্য বিজেপির একটা শিবির মনে করছে যদি কিছু রদবদল ঘটে তবে তা ১৫ অগস্টের আগেই ঘটবে। দক্ষিণ কন্নড় জেলায় বিজেপি কর্মী প্রবীণ নেত্তার সহ সাম্প্রতিক সাম্প্রদায়িক হত্যাকাণ্ডের বিষয়ে রীতিমত অস্বস্তিতে রয়েছে বোম্মাই সরকার। দলেরই একাংশ তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন।  

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Karnataka bjp high command may take decision on cm change says ex party mla

Next Story
কেন NDA ছাড়লেন নীতীশ, এই ৬টি কারণেই বিজেপি-জেডি(ইউ) বিচ্ছেদ