Karnataka Election 2018: বিজেপি দফতরে খুশির মেজাজ, শুরু হল উদযাপন

কোনো সিটের ফলাফল ঘোষিত না হলেও বিজেপির ২২ তম রাজ্য জয়ের ছবিটা ক্রমশ পরিষ্কার হয়ে আসছে। এই রিপোর্টটি ফাইল করবার সময় মোট ২২২টি সিটের মধ্যে বিজেপি এগিয়ে আছে ১১১টি সিটে।

By: Kolkata  Updated: May 15, 2018, 12:31:35 PM

আজ সকালে,কর্নাটকের বিধানসভা ভোট গণনা শুরু হওয়ার কয়েক ঘন্টার মধ্যেই ফলাফল ক্রমশ পরিষ্কার হয়ে আসছে । বিজেপি আবারও দখল করতে চলেছে ভারতের আরেকটি রাজ্য। এই মূহূর্তে কোনো সিটের ফলাফল ঘোষিত না হলেও বিজেপির ২২ তম রাজ্য জয়ের ছবিটা ক্রমশ পরিষ্কার হয়ে আসছে। এই রিপোর্টটি ফাইল করবার সময় মোট ২২২টি সিটের মধ্যে বিজেপি এগিয়ে আছে ১১১টি সিটে। কংগ্রেস এগিয়ে আছে ৭১টি সিটে, সংযুক্ত জনতা দল এগিয়ে আছে ৩৮টি সিটে এবং বাকি দুটি সিটে এগিয়ে আছেন নির্দল প্রার্থীরা। অতএব সংযুক্ত জলতা দলের সমর্থন পেলেও কংগ্রেসের পক্ষে সরকার গঠন ক্রমশ কঠিন হয়ে আসছে ।

এই খবরটি প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই বিভিন্ন রাজ্যের দলীয় দফতরগুলিতে বিজেপির কর্মীরা মেতে উঠেছেন উৎসবের মেজাজে। শুরু হয়েছে আতশবাজি পোড়ানোর পাশাপাশি মিষ্টিমুখের পালা। আকাশে নীল ক্রমশ হয়ে উঠেছে গেরুয়া। দেখুন সেই উৎসবের কিছু ছবি।

 

এ বছর ভোট হয়েছে এক দফায়। ২২২ টি আসনে ভোটগ্রহণ হয়েছে। এর মধ্যে ৩৬টি আসন তফশিলি জাতি ও ১৫টি আসন তফশিলি উপজাতিদের জন্য সংরক্ষিত। রাজ্যে মোট ভোটারের সংখ্যা ৪.৯৭ কোটি। এর মধ্যে ২.৫২ কোটি পুরুষ ও ২. ৪৫ কোটি কোটি ভোটার। এবার নতুন ভোটারের সংখ্যা ১৫.৪২ লক্ষ।

 

এবারের ভোটে কংগ্রেসের সিদ্দারামাইয়া ও ইয়েদুরাপ্পার মতই নজর থাকবে সংযুক্ত জনতা দলের প্রার্থী কুমারস্বামীর দিকেও।

 

“কর্নাটকের মানুষ ভাল গভর্ন্যান্স চায়, তাই বিজেপিকে বেছেছেন তাঁরা। এটা দলের জন্য বড় জয়’’, বললেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর।

 

সকাল ১১টায় বিজেপি এগিয়ে ছিল ১২১টি আসনে, কংগ্রেস ৫৯টি আসনে, জেডি(এস) ৪১টি আসনে।

 

কর্নাটকে ভোটে এগিয়ে বিজেপি, দিল্লিতেও উচ্ছ্বাস বিজেপি কর্মীদের। অমিত শাহের বাড়ির সামনে উৎসবের মেজাজ।

 

কংগ্রেস, বিজেপি কেউই ম্যাজিক ফিগার ছুঁতে পারবে না বলেই মনে করছেন জেডি(এস) কর্মী চেন্নাবাসু। বিজেপি ও তাঁদের দলের মধ্যে বোঝাপড়া চলছে বলেও জানালেন তিনি।

 

সব মিলিয়ে এবারের কর্নাটক বিধানসভা ভোটের পারদ চড়ে আছে। ২০১৯ এর লোকসভা নির্বাচনের আগে দক্ষিণের এই রাজ্যের ভোটের ফলের দিকে তাকিয়ে আছে সমস্ত রাজনৈতিক মহল। তাকিয়ে আছে সারা দেশও

 

বিজেপি দফতরে আবির খেলায় মেতে উঠলেন দলিয় কর্মীরা

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Karnataka elections results 2018 in 10 points bjp congress

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X