ফ্ল্যাটের মধ্যে বহু পরিমাণ ভোটার কার্ড! কর্নাটকে ভোটের আগে কাদা ছোড়াছুড়ি কং-বিজেপির

ভোটের ৩ দিন আগে বেঙ্গালুরুর একটি অ্যাপার্টমেন্ট থেকে মিলল প্রচুর ভোটার কার্ড। যা নিয়েই একে অপরের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি শুরু করেছে বিজেপি ও কংগ্রেস।

By: Bengaluru  Updated: May 9, 2018, 01:18:25 PM

কর্নাটকে বিধানসভা ভোটের ৭২ ঘণ্টা আগে নয়া দ্বন্দ্বে জড়াল বিজেপি ও কংগ্রেস। ভোটের ৩ দিন আগে বেঙ্গালুরুর একটি অ্যাপার্টমেন্ট থেকে প্রচুর পরিমাণ ভোটার কার্ড মিলেছে। এ ঘটনা নিয়েই একে অপরের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি শুরু করেছে রাজ্যের দুই প্রধান প্রতিপক্ষ।

বেঙ্গালুরুর রাজা রাজেশ্বরী নগর কেন্দ্রের একটি অ্যাপার্টমেন্টে প্রচুর ভোটার কার্ড উদ্ধারের খবর সামনে আসতেই শোরগোল পড়ে যায়। নির্বাচনী প্রক্রিয়ায় নাক গলানোর অভিযোগ তুলে একে অপরের বিরুদ্ধে সোচ্চার হয়েছে কংগ্রেস ও বিজেপি। তবে ওই ভোটার কার্ডগুলি আসল না নকল, সে ব্যাপারে এখনও কোনও স্পষ্ট তথ্য মেলেনি। এ প্রসঙ্গে কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া সংবাদসংস্থা এএনআই-কে বলেন, ‘‘কমিশন তদন্ত করে দেখুক। এ নিয়ে কিছু বলার নেই।’’

congress মঙ্গলবার বেঙ্গালুরুতে সাংবাদিক বৈঠকে কংগ্রেস নেতৃত্ব। ছবি- ট্যুইটার

কংগ্রেস বিধায়ক মুনিরত্নের কেন্দ্রে ২০ হাজার ভোটার কার্ড মিলেছে বলে মঙ্গলবার দাবি করে বিজেপি। গেরুয়াশিবিরের এ দাবি নিয়ে পাল্টা অভিযোগ জানিয়েছে কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ, এক বিজেপি নেতার বাড়িতে মিলেছে ৯ হাজার ৭৪৬টি ভোটার কার্ড। এ ঘটনায় ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

আরও পড়ুন, কর্নাটকে ‘মৃত’ বিজেপি নেতা অশোক পূজারি আজও বহাল তবিয়তে বেঁচে!

ঘটনার জেরে ওই কেন্দ্রে ভোটগ্রহণ বাতিলের দাবি তুলেছে বিজেপি। প্রয়োজনে ওই কেন্দ্রে ভোট পরে করার দাবি জানিয়েছে তারা। ভোটে হারার ভয়ে কারচুপি করতে কংগ্রেসের এহেন ষড়যন্ত্র বলে কটাক্ষ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর।
বিজেপি নেতা মঞ্জুলা নানজামারির অ্যাপার্টমেন্টে ভোটার কার্ডগুলি মিলেছে বলে অভিযোগ করেছে কংগ্রেস। বিজেপি নেত্রী ছেলে রাকেশকে ওই ফ্ল্যাটটি ভাড়া দিয়েছেন বলেও দাবি জানিয়েছে তারা। রাকেশও বিজেপি-র একজন নেতৃস্থানীয় ব্যক্তি বলেই খবর।

গোটা ঘটনাই বিজেপির সাজানো নাটক বলে কটাক্ষ করেছে কংগ্রেস। দলের তরফে দাবি করা হয়েছে কমিশন বা পুলিশ নয়, বিজেপি নেতার অ্যাপার্টমেন্টে হানা দিয়েছিল বিজেপি কর্মীরাই।

আরও পড়ুন, রাহুলের বিমানে যান্ত্রিক গোলযোগ! ষড়যন্ত্রের অভিযোগ কংগ্রেসের

পরে সাংবাদিক বৈঠক করে কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালা বলেন, ‘‘এটা বিজেপির ষড়যন্ত্র।’’ এ ঘটনায় কমিশনের উচ্চপর্যায়ের তদন্ত করা উচিত বলেও মন্তব্য করেন তিনি। বিজেপি শীর্ষ নেতাদের বিরুদ্ধে এফআইআর করার দাবিও জানান রণদীপ।

আরও পড়ুন, দিল্লির সরকার মানুষের কথা শোনে এবং সেইমতো সিদ্ধান্ত নেয়ঃ প্রধানমন্ত্রী মোদি

অন্যদিকে মঞ্জুলা নানজামারি ৬ বছর আগে বিজেপি ছেড়ে দিয়েছেন বলে দাবি করেছেন প্রকাশ জাভড়েকর। ওই নেত্রী বর্তমানে কংগ্রেসের সদস্য বলেও দাবি করেন তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Karnataka elections voter ids bjp congress

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X