scorecardresearch

বড় খবর

বিক্ষোভের ‘আগুন’ জ্বলছে শিবামোগায়, বজরং দলের কর্মী খুনে পুলিশের জালে ৪

বজরং দলের কর্মী খুনে হিজাব বিতর্কের যোগ রয়েছে বলে দাবি কর্নাটকের মন্ত্রী আর অশোকের

বিক্ষোভের ‘আগুন’ জ্বলছে শিবামোগায়, বজরং দলের কর্মী খুনে পুলিশের জালে ৪
বজরং দল কর্মী খুনের পর থেকে শহরের একাধিক জায়গায় গন্ডগোল চলছে।

কর্নাটকের শিবামোগায় বজরং দলের কর্মী খুনে চারজনকে গ্রেফতার করেছে কর্নাটক পুলিশ। একইসঙ্গে প্রায় ১২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ধৃত কাসিফ, নাদিম, আসিফ ও রিহানের বয়স কুড়ির কোঠায় বলে জানিয়েছে পুলিশ। বজরং দলের কর্মী হর্ষের মৃত্যুতে এখনও বিক্ষোভের আগুন জ্বলছে শিবামোগায়। খুনে আরও বেশ কয়েকজন যুক্ত বলে দাবি পুলিশের।

উল্লেখ্য, হর্ষকে রবিবার রাতে চার-পাঁচ জন দুষ্কৃতী মিলে কুপিয়ে খুন করে। হত্যাকাণ্ডে কমপক্ষে সাতজন যুক্ত বলে প্রাথমিক তদন্তে অনুমান পুলিশের। ভারতী নগরে একটি গাড়িতে আসা দুষ্কৃতীরা হর্ষের উপর হামলা চলিয়েছে বলে দাবি পুলিশের। অতিরিক্ত ডিজিপি সি প্রতাপ রেড্ডি জানিয়েছেন, ঘটনার তদন্ত চলছে। ইতিমধ্যেই সব অভিযুক্তদের শনাক্ত করা গিয়েছে। তিনি বলেন, ”আমরা সব অভিযুক্তকে শনাক্ত করতে পেরেছি। কয়েকজন গ্রেফতার হয়েছে। বাকিরাও শীঘ্রই গ্রেফতার হবে।”

ওই পুলিশকর্তা আরও বলেন, ”হর্ষ খুনের পর শহর ও আশপাশের কিছু এলাকায় চরম উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়েছে। অতিরিক্ত বাহিনী শিবামোগায় পাঠানো হয়েছিল। খুনের ঘটনাকে কেন্দ্র করে যাতে আরও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় সেব্যাপারে সচেষ্ট পুলিশ। ডেপুটি কমিশনার এবং পুলিশ সুপারদের নেতৃত্বে যথোপযুক্ত পদক্ষেপ করা হচ্ছে।”

আরও পড়ুন- ব্রিটেনে খালিস্তানিদের গণভোট, শিখ সংগঠনের ঘনিষ্ঠ অ্যাপ, ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট নিষিদ্ধ

এদিকে, হর্ষ খুনের পর থেকে শহরের বিভিন্ন প্রান্তে এখনও ব্যাপক গন্ডগোল চলছে। এক প্রশাসনিক আধিকারিক জানিয়েছেন, হর্ষ খুনের পর থেকে এখনও পর্যন্ত শহরে অগ্নিসংযোগ ও হিংসার ১৪টি ঘটনা ঘটেছে। তিনটি ক্ষেত্রে এফআইআর দায়ের করা হচ্ছে।

এদিকে, বেঙ্গালুরুতে কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্র বলেন, ”হর্ষের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ১২ জনেরও বেশি ব্যক্তিকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। সব দিক মাথায় রেখেই তদন্ত চলছে।” অন্যদিকে, রাজ্যের রাজস্ব মন্ত্রী আর অশোকের মতে, ”রাজ্যের হিজাব বিতর্কের সঙ্গে এই খুনের যোগসূত্র রয়েছে। হিজাব নিয়ে বিতর্ক শুরুর পরেই এই হত্যাকাণ্ড ঘটেছে। এটা স্পষ্ট যে এই খুনের সঙ্গে হিজাব বিতর্কের একটা যোগসূত্র রয়েছে।” রাজ্যের এক মন্ত্রী হিজাব বিতর্কের সঙ্গে বজরং দলে কর্মী খুনের যোগ পেলেও এব্যাপারে এখনও পুলিশের তরফে কিছু জানানো হয়নি।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Karnataka four are arrested dozen detained in bajrang dal activist murder