বিজেপিকে ‘রাস্তার কুকুর’-এর সঙ্গে তুলনা করলেন কে?

বিজেপির উমেশ কাট্টি দিনকতক আগে দাবি করেছিলেন কর্ণাটকের ১৫ জন বিধায়ক তাঁর সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন। খুব শিগগির, সপ্তাহখানেকের মধ্যেই নাকি গেরুয়া শিবিরের ঝণ্ডা উড়তে চলেছে কর্ণাটকে।

By: Bangalore  December 29, 2018, 3:57:10 PM

কর্ণাটকে কংগ্রেস-জেডিএস জোট খুব শিগগির পড়ে যাবে, সপ্তাহ খানেকের মধ্যেই সে রাজ্যে সরকার গঠন করবে বিজেপি, এমনটাই আশা করেছিল বিজেপি নেতৃত্ব। এবার বিজেপিকেই পাল্টা ঠুকলেন জেডিএস নেতা ডিসি তমন্না। রাজ্যের বিরোধীদেরকে নেতা তুলনা করলেন ‘রাস্তার কুকুর’-দের সঙ্গে।

বিজেপির উমেশ কাট্টি দিনকতক আগে দাবি করেছিলেন, কর্ণাটকের ১৫ জন বিধায়ক তাঁর সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন। জোট নিয়ে অসন্তোষ তৈরি হয়েছে বিধায়কদের মধ্যে। খুব শিগগির, সপ্তাহখানেকের মধ্যেই নাকি গেরুয়া শিবিরের ঝাণ্ডা উড়তে চলেছে কর্ণাটকে।

কাট্টিকে আক্রমণ করে ডিসি তমন্না বলেন, “প্রাক্তন মুখ্যমন্ত্রী জেএইচ পাটেল একটি গল্প বলেছিলেন। একটি হাতি একটি রাস্তার কুকুরের সামনে সামনে হেঁটে যাচ্ছিল। কুকুরও পেছন পেছন যাচ্ছিল, ওপর থেকে নীচের দিকে কিছু পড়লে বেশ কুড়িয়ে বাড়িয়ে খাওয়া যাবে”। কিন্তু শেষমেশ একটা কণা খাবারও পড়ল না, আর কুকুরকেও অভুক্তই থাকতে হল। গল্পের সঙ্গে বিজেপি-র খুব মিল। এতদিন খুব আশা করেছিল, এই বুঝি সরকার পড়ে যাবে।”

আরও পড়ুন, উনিশে দলকে চাঙ্গা করতে জানুয়ারিতে ত্রিপুরায় অমিত শাহ

শুক্রবার জেডিএস নেতা তমন্না বলেন, কাট্টি বহুদিন ধরেই দিন গুনছেন কবে কর্ণাটকের জোট সরকার পড়ে যাবে। “শেষ সাত মাস ধরে আমরা এই-ই শুনে আসছি। কিন্তু কোনোদিন বাস্তবায়িত হল না।”

রাজ্য বিজেপি প্রধান এবং বিরোধী দলনেতা বিএস ইয়েদুরাপ্পা যদিও কাট্টির দাবি অস্বীকার করেছেন। “রাজ্যে রাজনৈতিক অস্থিরতা তৈরি হলে যথাযথ সিদ্ধান্ত নেওয়া হবে,” বলেন তিনি।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Karnataka jds minister makes street dog jibe at bjp leaders

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X