scorecardresearch

বড় খবর

সেই পৃথক রাজ্যের দাবি, ফের সক্রিয় আন্দোলনে কামতাপুর পিপলস পার্টি

আবারও গা ঝাড়া দিয়ে পথে নামল কামতাপুর পিপলস পার্টি (কেপিপি)।

kpp agitation in malda for separate state
৩৪ নং জাতীয় সড়ক অবরোধ করেছে কেপিপি। ছবি- মধুমিতা দে

দাবি আদায়ে মালদহের গাজোল ব্লকের ঘাকসোল এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করল কামতাপুর পিপলস পার্টি। যাকে কেন্দ্র করে অবরোধকারীর সঙ্গে পুলিশের সংঘর্ষে ধুন্ধুমার পরিস্থিতি হয়। অভিযোগ, অবরোধকারীদের হঠাতে ব্যাপক লাঠিপেটা করে পুলিশ। আটক করা হয় কামতাপুর পিপলস পার্টির সাধারণ সম্পাদক সুভাষ বর্মন সহ সংগঠনের অন্যান্য নেতাকর্মীদের।

বৃহস্পতিবার এই ঘটনাকে ঘিরে গাজোল ব্লকের ৩৪ নম্বর জাতীয় সড়কে তীব্র উত্তেজনা ছড়ায়। জাতীয় সড়ক অবরোধ ঠেকাতে কেপিপি নেতা-কর্মীদের টেনেহিঁচড়ে গাড়িতে তোলে পুলিশ। এমনকি অবরোধ করার ক্ষণিকের মধ্যেই শুরু হয় পুলিশের লাঠিচার্জ বলে অভিযোগ। আর এই ঘটনাকে ঘিরে কেপিপি নেতাকর্মীরা প্রতিবাদ জানিয়ে ভবিষ্যতে বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছে।

কামতাপুর পিপলস পার্টি রাজ্যের সাধারণ সম্পাদক সুভাষ বর্মন বলেছেন, ‘গণতান্ত্রিক দেশে সকলের অধিকার রয়েছে প্রতিবাদ আন্দোলন করার। উত্তরবঙ্গকে আলাদা রাজ্যের দাবি জানিয়ে এবং বেকারত্ব দূরীকরণের দাবিতে শান্তিপূর্ণভাবে গাজোলে ৩৪ নম্বর জাতীয় সড়ক সাময়িক সময়ের জন্য অবরোধ কর্মসূচি গ্রহণ করা হয়েছিল। কিন্তু অবরোধ শুরু করার আগেই পুলিশ অন্যায়ভাবে সংগঠনের নেতাকর্মীদের ওপর যথেচ্ছভাবে লাঠিচার্জ করেছে। টেনেহিঁচড়ে আমাদের গাড়িতে তোলা হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এই অন্যায়ের বিরুদ্ধে আগামিতে বৃহত্তর আন্দোলন করবে কামতাপুর পিপলস পার্টি।’

এদিন দফায় দফায় উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা দফায় দফায় পথ অবরোধ করে কামতাপুর পিপলস পার্টি । ভূমিপুত্রদের বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ অবরোধকারীদের। তাদের দাবি, পৃথক রাজ্যই একমাত্র পথ।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Kpp agitation in malda for separate state