আমি বিজেপির সদস্য নই: রথযাত্রা কর্মসূচির আগে বিস্ফোরক কুমার শানু

‘‘আমি যেখানে দলের সদস্যই আর নই, সেখানে কীভাবে আমার নাম রাখা হল তালিকায়?’’, একথাই বলেছেন কুমার শানু।

By: Kolkata  Updated: December 4, 2018, 10:02:28 AM

লোকসভা ভোটের আগে এ রাজ্যে ঘুঁটি সাজাতে রথযাত্রা কর্মসূচি করছে বিজেপি। পদ্মবাহিনীর সেই কর্মসূচিতে এবার ধাক্কা দিলেন দলের সদস্য কুমার শানু। রথযাত্রা কর্মসূচিতে তিনি অংশ নিচ্ছেন না বলে এদিন সাফ জানিয়ে দিয়েছেন শানু। শুধু তাই নয়, তিনি যে বর্তমানে দলের সদস্য নন, তাও স্পষ্ট করে জানিয়েছেন গায়ক। এ রাজ্যে বিজেপির রথযাত্রা কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য তালিকায় শানুর নাম রাখা হয়েছিল। সোমবার দলের সদস্যের এমন অনীহা দেখে স্বভাবতই অস্বস্তিতে পড়েছেন রাজ্য বিজেপি নেতৃত্ব।

এ প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেসকে কুমার শানু জানিয়েছেন, “আমি যেখানে দলের সদস্যই আর নই, সেখানে কীভাবে আমার নাম রাখা হল তালিকায়?” তিনি আরও বলেছেন, “এটা সত্যি যে, ২০১৪ সালে আমি বিজেপিতে যোগ দিয়েছিলাম। এর কারণ ছিল। আমি চারটি অনাথ আশ্রম চালাই। যার মধ্যে একটি এ রাজ্যের ক্যানিংয়ে, বাকি তিনটি দিল্লিতে। কিন্তু এজন্য কোনও সাহায্য পাইনি। তাই দলে থাকার কোনও মানে হয় না।”

আরও পড়ুন: ‘ভগবানে ভাগাভাগি নয়’ বিজেপিকে বার্তা মমতার

দলের সদস্যপদ নিয়ে শানু বলেছেন, “এটা সত্যি যে আনুষ্ঠানিকভাবে এখনও দলের সদস্যপদ প্রত্যাহার করিনি। কিন্তু আমি দলে একেবারেই সক্রিয় নই, তাই ভেবেছিলাম যে হয়তো আমার সদস্যপদের মেয়াদ শেষ হয়ে গিয়েছে।” রাজনীতিতে থাকা নিয়েও এদিন মুখ খুলেছেন শানু। তিনি সাফ জানিয়েছেন, “আমি এখন কোনও রাজনৈতিক দলেই নেই। তবে সব দলের নেতাদের সম্মান করি।”

এদিকে, রথযাত্রা কর্মসূচির মুখে কুমার শানুর এহেন মন্তব্য প্রসঙ্গে মুখ খুলেছেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। তিনি বলেছেন, “যতদুর জানি, কুমার শানু বিজেপির সদস্য। যে কারণেই ওই কর্মসূচিতে ওঁর নাম প্রস্তাব করা হয়েছে। আমরা ইতিমধ্যেই তালিকা পাঠিয়ে দিয়েছি। কেন্দ্রের অনুমোদনের জন্য অপেক্ষা করছি।”

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kumar sanu to skip rath yatra bjp kolkata

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X