বড় খবর

‘পুনর্গণনা হলে নন্দীগ্রামে ২২ হাজার ভোটে জিতবেন মমতা’, দাবি কুণালের

নন্দীগ্রাম থেকে শুভেন্দু অধিকারীকে হঠানোর নতুন করে ডাক দিল তৃণমূল। গণনার সময় লোডশেডিংয়েই ফল এধার-উধার হয়েছে বলে ফের দাবি করেছে ঘাসফুল শিবির।

Kunal Ghosh claims Mamata banerjee will win 22 thousands votes if recount of votes in Nandigram
পুনর্গণনা হলে নন্দীগ্রামে জিতবেন দলনেত্রীই, আশা শাসক শিবিরের।

নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কাছে হারের জ্বালা কিছুতেই ভুলতে পারছে না তৃণমূল নেৃতৃত্ব। বুধবার নন্দীগ্রামের গোকুলনগরের করপল্লীতে ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটি আয়োজিত শহিদ স্মরণ অনুষ্ঠানে তৃণমূল নেতৃত্বের বক্তব্যে তা স্পষ্ট। বরং নন্দীগ্রাম থেকে শুভেন্দু অধিকারীকে হঠানোর নতুন করে ডাক দিল তৃণমূল। গণনার সময় লোডশেডিংয়েই ফল এধার-উধার হয়েছে বলে ফের দাবি করেছে ঘাসফুল শিবির।

গত বিধানসভা নির্বাচনে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরাজিত হন বিজেপি প্রার্থী দলত্যাগী শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। এই পরাজয়ের পর স্বয়ং তৃণমূলনেত্রী ভোটগণনা নিয়ে সরাসরি অভিযোগ করেছিলেন। তাতেই ক্ষান্ত হননি তিনি। এরপর নন্দীগ্রামের ভোটগণনার আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মামলা আদালতের বিচারাধীন রয়েছে। গণনার সময় লোডশেডিংয়েই ফল এধার-উধার হয়েছে বলে ফের দাবি করেছে ঘাসফুল শিবির। এবার ফের নন্দীগ্রাম থেকে শুভেন্দুকে একা করে দেওয়ার ডাক দিলেন তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন- ‘ভবিষ্যতেও নন্দীগ্রাম অশুভ শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াবে’, ইঙ্গিতপূর্ণ পোস্ট শুভেন্দুর

এদিন সকালে গোকুলনগরে স্মরণসভা করে ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটি। ২০০৭ সালে ১০ নভেম্বরের শহিদদের স্মরণ করা হয় অনুষ্ঠানে। নন্দীগ্রামের গোকুলনগরের করপল্লীতেই এরপর দুপুরে সভা করবেন শুভেন্দু অধিকারী। সভায় বক্তব্য রাখতে গিয়ে দলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘পুনর্গণনা হলে শুভেন্দু ২২ হাজার ভোটে হারবে। ওকে নন্দীগ্রাম থেকে উচ্ছেদ করে ছাড়ব।’ শুভেন্দুকে উদ্দেশ্য করে কুণাল বলেন, ‘তোমরা সমস্তটা ভোগ করছো। তারপর মায়ের পিঠে ছুড়ি মেরেছো। রিকাউন্টিং ঠেকাতে ঘুরে বেড়াচ্ছে শুভেন্দু। তাঁকে ঘাড় ধরে এই মাটি থেকে তাড়াব। লোডশেডিং করে জেতা!’

এদিনের শহিদ দিবসকে স্মরণ করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও। তৃণমূলনেত্রী লিখেছেন, নন্দীগ্রামের শহিদদের ভুলছি না ভুলবো না। পাশাপাশি এদিন শুভেন্দু সোশাল মিডিয়ায় লিখেছেন, রক্তস্নাত সূর্যোদয়ের আজ ১৪তম বর্ষপূর্তি। নন্দীগ্রাম ভূমিরক্ষা আন্দোলনের সকল অমর শহীদদের সশ্রদ্ধ প্রণাম। অশুভ শক্তির বিরুদ্ধে নন্দীগ্রাম রুখে দাঁড়াবে বলেও তিনি জানিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kunal ghosh claims mamata banerjee will win 22 thousands votes if recount of votes in nandigram

Next Story
ডাইনী সন্দেহে মার মহিলাকে, গ্রেফতার তিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com