বড় খবর

কলকাতায় মোদীর জ্বলন্ত কুশপুতুলে জল ঢালল পুলিশ, পথে ছাত্র পরিষদ

সোমবার দুপুর ২টো নাগাদ চাঁদনীর এলআইসি দফতরের সামনে বিক্ষোভ দেখায় পশ্চিমবঙ্গ প্রদেশ ছাত্র পরিষদ। সেখানে নরেন্দ্র মোদীর কুশপুতুলে আগুন দিলে তাতে এক বালতি জল ঢেলে দেয় পুলিশ।

lic
এলআইসিতে দফতরের সামনে বিক্ষোভ ছাত্র পরিষদের।

এলআইসির বিলগ্নিকরণের সিদ্ধান্তের প্রতিবাদে কলকাতায় অবস্থান-বিক্ষোভ দেখাল পশ্চিমবঙ্গ ছাত্র পরিষদ। বিক্ষোভে পোড়ানো হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল। সোমবার কলকাতার চাঁদনীচক এলাকায় এলআইসি দফতরের সামনে এই বিক্ষোভকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে একদফা ধস্তা-ধস্তিও হয় বিক্ষোভকারীদের।

এ বারের বাজাটে কেন্দ্র এলআইসির অংশীদারিত্ব বাজারে বিক্রির প্রস্তাব পেশ করেছে। এলআইসির তহবিলে হাত দেওয়ার এই সিদ্ধান্তে সাধারণ মানুষের একাংশের মধ্যেও তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। এর আগে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তহবিলে হাত দিয়েছিল মোদী সরকার। এরই প্রতিবাদে রাস্তায় নামে কংগ্রেসের এই ছাত্র সংগঠনটি।

সোমবার দুপুর ২টো নাগাদ চাঁদনীর এলআইসি দফতরের সামনে বিক্ষোভ দেখায় পশ্চিমবঙ্গ প্রদেশ ছাত্র পরিষদ। সেখানে নরেন্দ্র মোদীর কুশপুতুলে আগুন দিলে তাতে এক বালতি জল ঢেলে দেয় পুলিশ। আগুন জ্বলার আগেই নিভতে থাকায় পুলিশের সঙ্গে একদফা ধস্তাধস্তিও হয় আন্দোলনকারীদের। তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। তবে এই উত্তেজনা বেশি দূর গড়ায়নি। মোটের উপর বিক্ষোভ চলে প্রায় আধঘণ্টা। এই কর্মসূচিতে হাজির ছিলেন সংগঠনের রাজ্য সভাপতি সৌরভ প্রসাদ সহ অন্যান্য নেতৃত্ব।

প্রদেশ কংগ্রেসের সদস্য সুমন পাল বলেন, “গরিব মানুষের সঞ্চয় থাকে এই জীবন বিমা সংস্থায়। এলআইসিকে ভরসা করে সাধারণ মানুষ। সেই সংস্থাকে কোনও ভাবেই বেসরকারিকরণ করতে দেব না। অনেক এজেন্ট, কর্মী রয়েছে। তাঁদের সর্বনাশ করতে চাইছে মোদী সরকার। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আমাদের আন্দোলন চলবে।”

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lic office agitation in kolkata chhatra parishad congress

Next Story
রাজ্যপালের অনুরোধে রাজভবনে ‘সৌজন্য’ সাক্ষাৎ পার্থরwb governor jagdeep dhankhar, রাজ্যপাল, জগদীপ ধনখড়, রাজ্যপালের খবর, জগদীপ ধনকড়, জগদীপ, ধনখড়, wb governor jagdeep dhankhar news, ধনখড়কে আক্রমণ পার্থর, jagdeep dhankhar news, partha chatterjee, পার্থ চট্টোপাধ্যায়, partha chatterjee news, পার্থ চট্টোপাধ্যায়ের খবর, মমতা বন্দ্যোপাধ্যায়, partha chatterjee slams governor, mamata banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com