বড় খবর

প্রদীপ জ্বালান-পুজো করুন, বঙ্গবাসীকে আহ্বান বিজেপির

পাশাপাশি রাজ্যপাল জগদীপ ধনকড়ও জানিয়েছেন ভূমি পুজো উপলক্ষে রাজভবনে এদিন দীপ জ্বালানো হবে।

রাজ্যজুড়ে পুজোর আয়োজন গেরুয়া শিবিরের।

অযোধ্যায় রামমন্দিরের ভূমি পুজো উপলক্ষে আজ বাংলার মানুষকে বাড়িতে বাড়তি প্রদীপ প্রজ্জ্বলনের অনুরোধ করেছে বিজেপি এ সংঘ পরিবার। রাজ্যের আজ সম্পূর্ণ লকডাউন জারি রয়েছে। তার মধ্যেই এই বঙ্গের নানা প্রান্তে পুজোর মাধ্যমে দিনটিকে স্মরণীয় করতে রাখতে চাইছে গেরুয়া দল। সেই জন্য রাজ্যের নানা জায়গায় বিজেপির উদ্যোগে পুজোর আয়োজন হয়েছে। এর আগে অবশ্য, বিজেপির তরফে এদিনের লকডাউন বদলের আর্জি জানানো হয়েছিল। কিন্তু, তা খারিজ করেছে রাজ্য সরকার।

পাশাপাশি রাজ্যপাল জগদীপ ধনকড়ও জানিয়েছেন ভূমি পুজো উপলক্ষে রাজভবনে এদিন দীপ জ্বালানো হবে। টুইটে তিনি লিখেছেন, ‘রামমন্দির নির্মাণের প্রথম ধাপ হিসাবে আযোধ্যায় ভূমি পুজো হবে। স্বপ্ন সত্যি হয়েছে- বিশ্বের সর্বত্র জয় ও উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে। এই উপলক্ষে রাজভাবন প্রদীপের আলোয় সেজে উঠবে। এই পথ প্রশস্থ করেছে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়।’

বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র সৌরিশ মুখোপাধ্যায় বলেছেন, ‘উদযাপন অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে আমপা রাজ্যবাসীকে বাড়িতে, মন্দিরে বা আশ্রমে প্রার্থনার অনুরোধ জানাচ্ছি। দুপুরে শঙ্খধ্বনি ও সন্ধ্যায় প্রদীপ জ্বালিয়ে আতিহাসিক দিনটিকে স্মরণীয় করে তোলা হবে।’

রামমন্দিরের ভূমি পুজো উপলক্ষে বহু রাস্তায় ব্যানার ফেস্টু লাগিয়েছে বিজেপি। সেসব পুলিশ খুলে দেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন 

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Light diyas perform puja for bhoomi pujan today bjp tells people

Next Story
বঙ্গ বিজেপিতে বিভেদ-বিচ্ছেদ-ভুল বোঝাবুঝির চক্রান্ত, স্বীকার দিলীপেরdilip ghosh, দিলীপ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com