বড় খবর

“গরীবদেরকে বাঁচিয়ে রাখা মোদী সরকারের অগ্রাধিকারের মধ্যে পড়ছে না”, বিস্ফোরক চিদাম্বরম

তিনি আরও বলেন যে এই মুহুর্ত গরীবদেরকে বাঁচিয়ে রাখা, তাঁদের জীবিকা বাঁচিয়ে রাখা সরকারের অগ্রাধিকারের মধ্যে পড়ছে না।

এক্সপ্রেস ফোটো- তাশি তোবজিয়াল

দেশে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে করোনায় আক্রান্তের সংখ্যা। সেই পরিস্থিতিতে ফের ৩ মে পর্যন্ত লকডাউন বৃদ্ধি করল মোদী সরকার। প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তকে সমর্থন করে বর্ষীয়াণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম বলেন, “আমরা সকলেই বুঝতে পারছি লকডাউনের প্রয়োজনীয়তা। আমরা এই সিদ্ধান্তকে সমর্থন করছি। তবে লকডাউনে প্রধানমন্ত্রীর ভাষণে নতুন কী রয়েছে ফাঁকা আওয়াজ ছাড়া?”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশ্যে ভাষণের পরই সাত দফার টুইট করেন পি চিদাম্বরম। প্রাক্তন অর্থমন্ত্রী বলেন যে দেশের এই আর্থিক অবস্থায় প্রাক্তন আরবিআই গভর্নর রঘুরাম রাজন এবং নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের পরামর্শকে উপেক্ষা করে চলেছে মোদী সরকার। তিনি আরও বলেন যে এই মুহুর্ত গরীবদেরকে বাঁচিয়ে রাখা, তাঁদের জীবিকা বাঁচিয়ে রাখা সরকারের অগ্রাধিকারের মধ্যে পড়ছে না।”

পি চিদাম্বরম আরও বলেন, “২১ দিনের লকডাউনের পর আরও ১৯ দিন লকডাউন থাকতে হবে সকলকে। সরকারের কাছে টাকাও আছে, মজুত খাদ্যও আছে। কিন্তু তা তাঁরা গরীবদের মধ্যে বিলি করবে না। এখন আমার দেশের কান্নাই সম্বল।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Livelihood for the poor and their survival is not among the priorities of the government p chidambaram stated

Next Story
“রাজভবনের সঙ্গে লকডাউনে ইতি টানুন”, ধনকড়ের নিশানায় মমতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com