২০১৯ এর লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী মনোনীত হবেন মাধুরী দীক্ষিত?

বিজেপির হয়ে লোকসভা নির্বাচনে পুণে নির্বাচনী কেন্দ্র থেকে লড়তে পারেন বলিউড ডিভা মাধুরী দীক্ষিত নেনে।

By: New Delhi  Dec 7, 2018, 4:02:40 PM

বলিউড আর রাজনীতি এই দুয়ের সমান্তরাল পথে চলা আজ নতুন নয়। সেই তালিকায় এবার নাম জুড়ল মাধুরী দীক্ষিতের। ২০১৯-এর লোকসভা নির্বাচনে। পার্টি সূত্রে খবর, ভারতীয় জনতা পার্টির হয়ে পুণে লোকসভা কেন্দ্র থেকে লড়বেন তিনি। এবছর জুলাইয়ে, দলের ‘সম্পর্ক সমর্থনের জন্য’ অনুষ্ঠানের কারণে (Contact for Support) বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ দেখা করেন মাধুরীর মুম্বইয়ের বাড়িতে এবং সেখানেই মোদী সরকারের সাফল্যের কথা জানান তাঁকে।

রাজ্যের এক শীর্ষ বিজেপি নেতা পিটিআইকে বৃহস্পতিবার জানান যে, তার নাম পুণে লোকসভা কেন্দ্রের জন্য বাছা হয়েছে। তিনি আরও বলেন, ”২০১৯ এর লোকসভা নির্বাচনে তার প্রার্থী হওয়ার কথা গুরুত্ব দিয়ে ভাবছে দল। বিজেপি নেতৃত্ব মনে করছে পুণের আসনই অভিনেত্রীর জন্য উপযুক্ত হবে”।

ওই নেতা বলেন, ”দল লোকসভা নির্বাচনের সম্ভাব্য প্রার্থীতালিকা চূড়ান্ত করার প্রক্রিয়া শুরু করেছে এবং মাধুরীর নাম পুণে কেন্দ্র থেকেই শর্টলিস্ট করা হয়েছে। অত্যন্ত গম্ভীরভাবেই বিষয়টি ভাবা হচ্ছে”। ৫১ বছরের এই অভিনেত্রী বলিউডে হাম আপকে হ্যায় কৌন, দিল তো পাগল হ্যায়, সাজন, দেবদাসের মতো বহু জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন। ২০১৪ র নির্বাচনে বিজেপি কংগ্রেসের কাছ থেকে এই আসনটি ছিনিয়ে নিয়েছিল। অনিল শিরোলে সেবার প্রায় তিন লাখ ভোটের ব্যবধানে জিতে গিয়েছিল।

মাধুরীকে বেছে নেওয়ার প্রশ্নে বিজেপির আরও এক উর্ধ্বতন নেতা বলেন, ”এই ধরনের কৌশল গুজরাটে নরেন্দ্র মোদী প্রয়োগ করেছিলেন। স্থানীয় নির্বাচনে তিনি সমস্ত প্রার্থী বদল করে দিয়েছিলেন, যার ফলে দলের লাভও হয়েছিল”। তাঁর কথায়, ”নতুন মুখ হলে তাদের নিয়ে সমালোচনা করার কিছু থাকেনা। প্রতিপক্ষকে চমকেও দেয়, যার ফলে বিজেপি বেশিরভাগ জায়গায় আসন জিতে যেতে পারে ও ক্ষমতায় থাকতে পারবে”। বিজেপি নেতার মতে, ২০১৭ দিল্লির স্থানীয় নির্বাচনে এই পদ্ধতিই কাজে লেগেছিল।

Read the full story in English 

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Politics News in Bengali.


Title: 2019 general elections: ২০১৯ এর লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী মনোনীত হলেন মাধুরী দীক্ষিত

Advertisement