scorecardresearch

বড় খবর

সিএএ-র বিরোধিতায় গর্জে উঠলেন বিজেপি বিধায়কই!

‘‘ধর্মের ভিত্তিতে দেশভাগ করা ঠিক নয়’’।

narayan tripathi, নারায়ণ ত্রিপাঠী, নারায়ণ, বিজেপি বিধায়ক, bjp mla narayan tripathi, সিএএ, সিএএ বিক্ষোভ, caa, caa protests, madhya pradesh news, মধ্যপ্রদেশের খবর, india express bangla
বিজেপি বিধায়কের গলায় সিএএ বিরোধী সুর।
সিএএ-এনআরসি বিরোধিতায় এবার গর্জে উঠল বিজেপির ঘরের লোকই। সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা জানিয়ে সোচ্চার হলেন মধ্যপ্রদেশের বিজেপি বিধায়ক নারায়ণ ত্রিপাঠী। মঙ্গলবার পদ্মশিবিরের ওই বিধায়কের মন্তব্য, ‘‘ধর্মের ভিত্তিতে দেশভাগ করা ঠিক নয়’’। সিএএ-এনআরসি ইস্যুতে উত্তাল গোটা দেশ। বিজেপির বিরুদ্ধে সরব হয়েছে দেশের বিভিন্ন প্রান্ত। এমন আবহে বিজেপি বিধায়কের মুখেই সিএএ-এনআরসি বিরোধী মন্তব্য নয়া মাত্রা এনে দিল বলেই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

আরও পড়ুন: ‘মন দিয়ে আবেদন দেখেননি’, রাষ্ট্রপতির আর্জি খারিজ নিয়ে প্রশ্ন তুলল নির্ভয়াকাণ্ডে সাজাপ্রাপ্ত

ঠিক কী বলেছেন ওই বিজেপি বিধায়ক?

মঙ্গলবার বিজেপি বিধায়ক নারায়ণ ত্রিপাঠী বলেন, ‘‘হয় আপনি সংবিধান মেনে চলুন, না হলে ছিঁড়ে ফেলে দিন। ধর্মের ভিত্তিতে দেশভাগ হতে পারে না’’। তিনি আরও বলেন, ‘‘গ্রামে আধার কার্ড বানানো খুবই কঠিন ব্যাপার’’। বিধায়কের কথায়, এমন পরিবেশ যদি থাকে দেশে, তাহলে শান্তি বিঘ্নিত হবে।

আরও পড়ুন: ‘দেশদ্রোহিতার’ অভিযোগে গ্রেফতার জেএনইউ-এর পড়ুয়া শারজিল ইমাম

উল্লেখ্য, আগে কংগ্রেস ও সমাজবাদী পার্টির হয়ে কাজ করেছিলেন ত্রিপাঠী। গত বছর মধ্যপ্রদেশ বিধানসভায় একটি বিল নিয়ে ভোটাভুটিতে কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েছিলেন তিনি। যদিও সে সময় তাঁর বিরুদ্ধে কোনও হুইপ আনেনি বিজেপি। বিরোধীদের দাবি, তিনি এখনও বিজেপির সদস্য।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Madhya pradesh bjp mla opposes caa nrc