বড় খবর

শিবসেনার দাবি মানা সম্ভব নয়, জানিয়ে দিলেন অমিত শাহ

কংগ্রেসের অশোক চহ্বন, বালাসাহেব থোরাট এবং মণিরাও ঠাকরে ন্যূনতম অভিন্ন কর্মসূচি গঠনের লক্ষ্যে শিবসেনার উদ্ধব ঠাকরে এবং সঞ্জয় রাউতের সঙ্গে দেখা করেছেন।

Amit Shah, Shiv Sena
অমিত শাহ

মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে যে অচলাবস্থা তৈরি হয়েছে, সে নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারির রাজ্য পালের প্রস্তাব নিয়ে বিরোধীদের সমালোচনা ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন তিনি। সংবাদ সংস্থা এএনআই এ কথা জানিয়েছে। তিনি বলেছেন, “মোট ১৮ দিন সময় দেওয়া হয়েছে। এর আগে এত সময় কোনও রাজ্যে দেওয়া হয়নি।”

মুখ্যমন্ত্রী পদ নিয়ে শিবসেনার দাবি নিয়ে অমিত শাহ বলেন, “নির্বাচনের আগে প্রধানমন্ত্রী মোদী এবং আমি অনেকবার জনসমক্ষে বলেছিলাম যে আমাদের জোট জিতলে দেবেন্দ্র ফড়নবীশ মুখ্যমন্ত্রী হবেন- তখন কেউ কোনও আপত্তি তোলেনি। এখন ওঁরা এমন দাবি তুলেছেন যা আমাদের পক্ষে মেনে নেওয়া সম্ভব নয়।”

আরও পড়ুন, মহারাষ্ট্রের অচলাবস্থায় অবাক হওয়ার কী আছে?

ইতিমধ্যে কংগ্রেস ও এনসিপি নেতাদের নিয়ে তৈরি একটি যৌথ কমিটি সরকার গঠনের জন্য ন্যূনতম অভিন্ন কর্মসূচি তৈরি করার জন্য বৈঠকে বসবেন বলে জানা গিয়েছে। কংগ্রেসের প্রবীণ নেতা অশোক চহ্বন, বালাসাহেব থোরাট এবং মণিরাও ঠাকরে ন্যূনতম অভিন্ন কর্মসূচি গঠনের লক্ষ্যে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে এবং সঞ্জয় রাউতের সঙ্গে দেখা করেছেন।

মঙ্গলবার রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারির প্রস্তাব দেন মহরাষ্ট্রের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি। তাঁর প্রস্তাব মেনে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি হয়ে গিয়েছে।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Maharashtra presidents rule shiv sena amit shah

Next Story
মমতাকে সব জানাব, মার খেয়ে বললেন রাজ্যের মন্ত্রী শোভনদেব
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com