বড় খবর

সুজাপুরকাণ্ডে এনআইএ তদন্তের দাবি বিজেপির, ‘সস্তার রাজনীতি’, পাল্টা আক্রমণ তৃণমূলের

‘সস্তার রাজনীতি’ করছে বিজেপি, পাল্টা আক্রমণ শানিয়েছে তৃণমূল।

বিজেপি, তৃণমূল, bjp, tmc
রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে।

মালদার সুজাপুরে বিস্ফোরণের ঘটনাকে ঘিরে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে। প্লাস্টিক কারখানায় বিস্ফোরণের ঘটনার তদন্তে রাজ্য় পুলিশের উপর আস্থা না রেখে এনআইএ তদন্তের দাবি জানিয়ে সোচ্চার হয়েছে বিজেপি। ‘তৃণমূল ক্ষমতায় আসার পরই রাজ্য়ে একের পর এক বিস্ফোরণের ঘটনা ঘটছে’ বলে তোপ দেগেছে গেরুয়াবাহিনী। ‘সস্তার রাজনীতি’ করছে বিজেপি, পাল্টা আক্রমণ শানিয়েছে তৃণমূল।

এ ঘটনা প্রসঙ্গে তৃণমূল সরকারকে বিঁধে বিজেপি রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘‘রাজ্য়ে তৃণমূল ক্ষমতায় আসার পরই বিস্ফোরণের ঘটনা ঘটছে। খাগড়াগড়, ধূলাগড় থেকে সুজাপুর। এসব ঘটনায় বাংলাদেশি এসআইএমআই ও জেএমবি যোগ দেখা গিয়েছে। সম্প্রতি মুর্শিদাবাদ থেকে আল-কায়দা জঙ্গিদের পাকড়াও করা হয়েছে। যেহেতু সামনে ভোট, তাই এসব ঘটনা ঘটিয়ে সন্ত্রাসের পরিবেশ তৈরি করা হচ্ছে’’।

আরও পড়ুন: ‘শুভেন্দু বিজেপিতেই-তৃণমূল ছাড়ছেন সৌগত সহ ৫ সাংসদ’, বিস্ফোরক অর্জুন সিং

বিজেপি নেতা আরও বলেছেন, ‘‘স্পেশাল টাস্ক ফোর্স তদন্ত চালাচ্ছে। কিন্তু এতে মানুষের আস্থা নেই। যারা আদতে বিস্ফোরণে জড়িত, তারা শাস্তি পাবে না, সত্য় সামনে আসবে না। সেজন্য় আমরা চাই এনআইএ-র মতো কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তদন্ত করানো হোক। সত্য় উদঘাটনে কেন্দ্রের হস্তক্ষেপ দরকার…’’

বিজেপিকে বিঁধে পাল্টা তৃণমূল নেতা তথা মন্ত্রী ব্রাত্য় বসু বলেছেন, ‘‘গুজরাটে রাসায়নিক কারখানায় বিস্ফোরণে ৪ জন মারা গিয়েছেন। ২৩০ জনেরও বেশি জখম হন। আমরা কখনও জঙ্গি যোগের কথা বলিনি। এটা একটা দুর্ঘটনা ছিল। কিন্তু এ ধরনের ঘটনা যখন বাংলায় ঘটে, তখন বিজেপি সর্বদা জঙ্গিযোগ দেখে। সস্তার রাজনীতি ছাড়া কিছু নয়…’’।

উল্লেখ্য়, মালদার সুজাপুরে প্লাস্টিক কারখানায় বিস্ফোরণে ৬ জনের মৃত্য়ু হয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Malda blast bjp demands probe by central agency tmc

Next Story
রাজ্যের মন্ত্রীর ‘নেতাজিকে তাড়িয়ে দেওয়ার’ তত্ত্বে ক্ষুব্ধ বসু পরিবারের বংশধর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X