বড় খবর

মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্তের যোগদান জেডিইউ-তে

২০১৯ সালের লোকসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে ভোটে লড়েছিলেন তিনি।

ramesh upadhyay, রমেশ উপাধ্য়ায়
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

মালেগাঁও বিস্ফোরণের ঘটনায় অভিযুক্তকে দলে নিল জেডিইউ। উত্তরপ্রদেশে জেডিইউ শিবিরে যোগ দিলেন ২০০৮ সালে মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত রমেশ উপাধ্য়ায়। সে রাজ্য়ে দলের আহ্বায়ক হিসেবে নিযুক্ত করা হয়েছ তাঁকে। উল্লেখ্য়, ২০০৮ সালে মালেগাঁওয়ে বিস্ফোরণের ঘটনায় প্রাক্তন সেনা মেজর রমেশ উপাধ্য়ায়কে গ্রেফতার করেছিল মহারাষ্ট্র এটিএস। ২০১৭ সালে তিনি জামিনে ছাড়া পান।

পুনের বাসিন্দা উপাধ্য়ায়ের আদি বাড়ি উত্তরপ্রদেশের বালিয়ায়। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে ভোটে লড়েছিলেন তিনি। এর আগে, ২০১২ সালে বালিয়ার বৈরিয়া থেকে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে লড়েছিলেন তিনি।

আরও পড়ুন: একুশের আগে তৃণমূলে ‘ঘরওয়াপসি’ প্রভাবশালী বিধায়কের

জেডিইউ-তে যোগদান প্রসঙ্গে দ্য় ইন্ডিয়ান এক্সপ্রেসকে উপাধ্য়ায় বলেছেন, ‘‘উত্তরপ্রদেশে জেডিইউ নেতারা আমায় প্রস্তাব দেন। আলোচনার পর স্থির করি যে, দলের হয়ে কাজ করব…নির্বাচনের লড়ার পরিকল্পনা এখনই নেই। বর্তমানে পুনেতে আছি। কিন্তু দলের কাজের জন্য় উত্তরপ্রদেশ যাব’’।

মালেগাঁও বিস্ফোরণকাণ্ডে তাঁর নাম জড়ানো প্রসঙ্গে উপাধ্য়ায় বলেছেন, ‘‘আমি নির্দোষ। আমি একজন দেশপ্রেমিক ও ধর্মনিরপেক্ষতায় বিশ্বাসী। মালেগাঁও বিস্ফোরণের ঘটনায় মিথ্য়া ফাঁসানো হয়েছে…বেকসুর খালাস হওয়ার জন্য় অপেক্ষা করছি। আমি সমাজের জন্য় কাজ করতে চাই। গরিব ও দুঃস্থদের কল্য়াণের কাজ করছে জেডিইউ’’।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Malegaon blast accused joins jdu in up says wish to work for society

Next Story
একুশের আগে তৃণমূলে ‘ঘরওয়াপসি’ প্রভাবশালী বিধায়কের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com