scorecardresearch

বড় খবর

দলে ৫০ শতাংশ আসন সংরক্ষনের বার্তা দিয়ে, মূল্যবৃদ্ধি ইস্যুতে কেন্দ্রকে কটাক্ষ ‘গান্ধী ঘনিষ্ঠ’ খাড়গের

রাহুল গান্ধীকেই দলের সভাপতি পদে পেতে চেয়েছিলেন ‘গান্ধী ঘনিষ্ঠ’ খড়গে

দলে ৫০ শতাংশ আসন সংরক্ষনের বার্তা দিয়ে, মূল্যবৃদ্ধি ইস্যুতে কেন্দ্রকে কটাক্ষ ‘গান্ধী ঘনিষ্ঠ’ খাড়গের
খড়গে ছাড়াও তিরুবনন্তপুরমের সাংসদ শশী থারুরও কংগ্রেসের প্রসিডেন্ট পদের নির্বাচনে প্রার্থী।

কংগ্রেস প্রেসিডেন্ট পদে লড়াইয়ের ময়দানে প্রবীণ কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। তিনি এক ভাষণে বলেন, তিনি নির্বাচনে জয়ী হলে, তিনি দলের ৫০ শতাংশ পদে ৫০ বছরের কম বয়সীদের জন্য সংরক্ষিত থাকবে। খাড়গে ছাড়াও তিরুবনন্তপুরমের সাংসদ শশী থারুরও কংগ্রেসের প্রসিডেন্ট পদের নির্বাচনে পদপ্রার্থী। তিনি তার ভাষণে বলেন,  “যদি আমি সুযোগ পাই, আমি উদয়পুর ঘোষণায় যা প্রস্তাব করা হয়েছে তা সম্পূর্ণরূপে বাস্তবায়ন করব”। পাশাপাশি তিনি এও বলেন, “আমরা দলে একে অপরের সঙ্গে লড়াই করতে আসিনি। আমাদের লড়াই মোদী-শাহের বিরুদ্ধে”।

প্রবীণ কংগ্রেস নেতা মল্লিকারঞ্জন খাড়গে বলেন, “দলে ৫০ শতাংশ আসন সংরক্ষিত থাকবে শুধুমাত্র ৫০ বছরের কম বয়সী, মহিলা, এসসি, এসটি এবং ওবিসি-দের জন্য”। পাশাপাশি বেকারত্ব, মূল্যবৃদ্ধির মত একাধিক ইস্যুতে তিনি বিজেপির তীব্র সমালোচনাও করেন।

প্রবীণ কংগ্রেস নেতা বলেন, “আমরা বেকারত্ব, মুদ্রাস্ফীতি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির পাশাপাশি পেট্রোল, ডিজেলের দাম বৃদ্ধির বিরুদ্ধে লড়াইয়ে কেন্দ্রের বিরুদ্ধে নেমেছি। আমাদের লড়াই দুধ, গম, ঘি-এর উপর জিএসটি- চাপানোর বিরুদ্ধে। আমাদের লড়াই মার্কিন ডলারের বিপরীতে টাকার পতনের বিরুদ্ধে। আমরা দলের মধ্যে  একে অপরের সঙ্গে লড়াই করতে আসিনি। আমাদের লড়াই মোদী-শাহের বিরুদ্ধে”।

আরও পড়ুন: [ আরও কঠোর প্রশাসন! কাশির সিরাপ তদন্তে চার সদস্যের কমিটি গড়ল কেন্দ্র ]

রাজ্যসভার প্রাক্তন বিরোধী দলনেতা খাড়গে আরও বলেন, “আমরা চেয়েছিলাম রাহুল গান্ধী আবার কংগ্রেস সভাপতি পদে নির্বাচিত হন। আমি কখনই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ভাবিনি। সিনিয়র নেতারা এবং দলের অন্যান্য সদস্যরা আমাকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বলেছিলেন, এবং সেই কারণেই আমার এই সিদ্ধান্ত। এই নির্বাচন দলের মধ্যেই। এটি আমাদের দলকে শক্তিশালী করতে এবং ২০২৪ এ লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে লড়াইকে আরও জোরদার করতে সাহায্য করবে”।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mallikarjun kharge says will ensure 50 party positions kept for those under