বড় খবর

‘জেইই-নিট পিছোতে সুপ্রিম কোর্টে চলুন’, অ-বিজেপি মুখ্য়মন্ত্রীদের আহ্বান মমতার

”রাজ্য় সরকারগুলোর কাছে আমার আর্জি, সকলে একজোট হয়ে সুপ্রিম কোর্টে চলুন এবং যতক্ষণ না পরিস্থিতি অনুকূল হচ্ছে ততক্ষণ পরীক্ষা পিছোনো হোক”।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জেইই ও নিট পিছোনো নিয়ে মোদী সরকারকের উপর প্রবল চাপ তৈরি করল বিরোধীরা। করোনা পরিস্থিতিতে জেইই ও নিট স্থগিতের দাবিতে বিরোধী দলগুলিকে একযোগে সুপ্রিম কোর্টে যাওয়ার আবেদন জানালেন বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। জেইই ও নিট পিছোনো নিয়ে এদিনে সোনিয়া গান্ধীর আহ্বানে ভার্চুয়াল বৈঠকে বসেন অ-বিজেপি মুখ্য়মন্ত্রীরা।

এদিনের বৈঠকে মমতা বলেন, ”রাজ্য় সরকারগুলোর কাছে আমার আর্জি, সকলে একজোট হয়ে সুপ্রিম কোর্টে চলুন এবং যতক্ষণ না পরিস্থিতি অনুকূল হচ্ছে ততক্ষণ পরীক্ষা পিছোনো হোক”। বাংলার মুখ্য়মন্ত্রী আরও বলেছেন, এ বিষয়ে হস্তক্ষেপের জন্য় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একাধিকবার চিঠি লিখেছেন।

আরও পড়ুন: নিট-জয়েন্ট স্থগিতের জোড়া আর্জি, সিদ্ধান্তে অটল কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী

কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী বলেন, জাতীয় শিক্ষা নীতি খুবই উদ্বেগের। এটা একটা ধাক্কা। পড়ুয়াদের অন্য়ান্য় সমস্য়া ও পরীক্ষা যত্ন সহকারে বিবেচনা করা হচ্ছে না। ঝাড়খণ্ডের মুখ্য়মন্ত্রী হেমন্ত সোরেন বলেছেন, সুপ্রিম কোর্টে যাওয়ার আগে বিরোধী মুখ্য়মন্ত্রীদের প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতির কাছে দরবার করা উচিত।

উল্লেখ্য়, জেইই ও নিট পিছোনোর আর্জি না শুনে সেপ্টেম্বরে পরীক্ষা করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। সূচি মেনেই পরের মাসে পরীক্ষা হবে বলে জানান কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। করোনা পরিস্থিতিতে ‘জীবনের ঝুঁকি’ নিয়ে কীভাবে পরীক্ষায় বসবেন পরীক্ষার্থীরা, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে সোচ্চার হয়েছেন বিরোধীদের একাংশ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata asks cms to move sc over neet jee sonia gandhi says students issues being dealt uncaringly

Next Story
চিঠির উদ্দেশ্য খতিয়ে দেখুন, সোনিয়াতে আস্থা দেখিয়েও দাবি পত্র প্রেরকদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com