শাহ ভোজ! রায়তা অচ্ছা লগা: মমতা

অমিত শাহের সঙ্গে এক টেবিলে মধ্যাহ্নভোজ সারলেন মমতা।

By:
Edited By: Souradip Samanta Bhubaneswar  Updated: February 29, 2020, 07:55:39 AM

বিজেপি নেতা অমিত শাহ বনাম তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বাগযুদ্ধে বরাবরই সরগরম থাকে রাজনীতির ময়দান। আবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে যখন মুখোমুখি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তখন ধরা পড়ে সৌজন্যের ছবি। শুক্রবার ভুবনেশ্বরে আন্ত:রাজ্য পরিষদের বৈঠকে মমতা ও অমিত শাহকে ঘিরে এমন এক ছবিই ধরা পড়ল। মধ্যাহ্নভোজে এক টেবিলে অমিত শাহের সঙ্গে বসে রায়তা খেলেন বাংলার মুখ্যমন্ত্রী। যদিও তিনি ‘লাঞ্চ’ খান না, তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সম্মানার্থে ‘কিছুটা রায়তা খেয়েছেন’ মমতা। একথা জানাতে গিয়ে হাসিমুখে মুখ্যমন্ত্রী এও বললেন,‘‘রায়তা আচ্ছা লগা’’।

বৈঠক শেষে এদিন সাংবাদিকদের মমতা বলেন, ‘‘আমি লাঞ্চ খাই না। কিন্তু আজ স্বরাষ্ট্রমন্ত্রী, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সম্মানার্থে কিছুটা রায়তা খেয়ে ফেলেছি। রায়তা ভাল লেগেছে’’। এরপর মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘‘বাংলা আর ওড়িশার খাবার প্রায় একই’’।

আরও পড়ুন: মমতার পরম বন্ধুই কি এবার চরম শত্রু?

অন্যদিকে, শাহের সঙ্গে মমতার বৈঠক ঘিরে সরগরম ছিল বঙ্গ রাজনীতিও। দু’দিন বাদেই সিএএ-র সমর্থনে প্রচারে কলকাতার শহিদ মিনারে সভা শাহের। তার আগেই সিএএ বিরোধী মমতার সঙ্গে শাহের বৈঠক নিয়ে জোর চর্চা রাজনীতির দরবারে। যদিও বৈঠক শেষে মমতা জানিয়েছেন, ‘‘সিএএ-এনআরসি-এনপিআর নিয়ে কোনও কথা হয়নি। বাংলার বঞ্চনা নিয়ে কথা হয়েছে। আমরা বলেছি, পূর্ব ভারতকে বেশি গুরুত্ব দিতে। কয়লার সেস নিয়ে কথা হয়েছে’’।

এদিকে, রাজনৈতিক বিরোধিতার মধ্যেই এদিন বৈঠকে যোগ দিয়ে মমতার রায়তা-ভোজ বঙ্গ রাজনীতিতে নয়া মাত্রা এনে দিল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata banerjee amit shah lunch raita

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X