বড় খবর

কড়া নাড়ছে ভোট, ডিসেম্বরেই ‘দুয়ারে দুয়ারে সরকার’

ভোটের আগে রাজ্যবাসীর অভাব-অভিযোগ মেটাতেই এই ধরণের উদ্যোগ বলে মনে করা হচ্ছে।

mamata banerjee, মমতা বন্দ্য়োপাধ্য়ায়
মমতা বন্দ্য়োপাধ্য়ায়

এবার দুয়ারে দুয়ারে পৌঁছে যাবে সরকার। জনতার ঘরে ঘরে সরকারি সুবিধা পৌঁছে দিতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন নয়া প্রকল্পের। ভোটের আগে রাজ্যবাসীর অভাব-অভিযোগ মেটাতেই এই ধরণের উদ্যোগ বলে মনে করছেন রাজনীতির কারবারিরা।

এই প্রকল্পের অধীনে আগামী ১লা ডিসেম্বর থেকে ২০২১ সালের ৩০ জানুয়ারি গান্ধীজির মৃত্যুদিন পর্যন্ত প্রতিটি ব্লকে ক্যাম্প করবেন প্রশাসনিক আধিকারিকরা। বেলা ১১টা থেকে বিকেল ৩টে পর্যন্ত খোলা থাকবে এই ক্যাম্প। সেখানে সাধারণ মানুষ গিয়ে তাঁদের দাবিদাওয়া জানাতে পারেন বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- বাঁকুড়া থেকেই বিরসার জন্মদিনে ছুটি, কর্মই-ধর্ম প্রকল্পের ঘোষণা মমতার

খাতড়ার মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী নির্দেশ, ‘ব্লকে ব্লকে ক্যাম্প করতে হবে সব দফতরকে নিয়ে। সেখানে কোনও মানুষ যদি বলেন, আমার এটা দরকার, সেটা সঙ্গে সঙ্গে দিতে হবে। আর যদি সম্ভব না হয়, তা হলে পরে দিতে হবে। তালিকা তৈরি করে সেই অনুযায়ী আস্তে আস্তে মানুষের হাতে পরিষেবা পৌঁছে দিতে হবে।’

আরও পড়ুন- ব্রাত্যর দাবি, ‘মিমের স্তম্ভ তৃণমূলে’, পাল্টা জবাব মিমের

পাশাপাশি এদিনের জনসভা থেকে ‘কর্মই-ধর্ম’ প্রকল্পেরও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এদিন বাঁকুড়ায় মোট ৩৫৩ কোটি টাকা মূল্যের ৩২টি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করেন তিনি।

আগামী ৬ মাসের মধ্যে রাজ্যে বিধানসভা ভোট। ইতিমধ্যেই রাজ্যে এসে ২১-এর ভোট ২০০ আসন জিতে বাংলা জয়ের হুঙ্কার দিয়েছেন অমিত শাহ। ভোটের আগে প্রতি মাসে এ রাজ্যে অমিত শাহ, জেপি নাড্ডারা এসে থাকবেন বলে জানা গিয়েছে। গত লোকসভা ভোটে তৃণমূলের আদিবাসী ভোট ব্যাংকে ধস নেমেছিল। আদিবাসী অধ্যুষিত বাঁকুড়া, পুরুলিয়া, বিষ্ণুপুর, ঝাড়গ্রাম আসন দখলব করে বিজেপি। তাই ভোটের আগে আদিবাসী ভোটারদের বিশ্বাস ফেরাতে উন্নয়ন প্রকল্পকেই হাতিয়ার করেছেন তৃণমূল নেত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee announces duare duare sarkar scheme

Next Story
ব্রাত্যর দাবি, ‘মিমের স্তম্ভ তৃণমূলে’, পাল্টা জবাব মিমের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com