scorecardresearch

বড় খবর

‘কৃষক বিরোধী আইন প্রত্য়াহার না করলে দেশব্য়াপী আন্দোলন’, হুঁশিয়ারি মমতার

‘কৃষক বিরোধী আইন’ প্রত্য়াহার না করলে দেশব্য়াপী আন্দোলন করব, বৃহস্পতিবার এমন হুঁশিয়ারিই দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

‘কৃষক বিরোধী আইন প্রত্য়াহার না করলে দেশব্য়াপী আন্দোলন’, হুঁশিয়ারি মমতার
মমতা বন্দ্য়োপাধ্য়ায়

তিন কৃষি আইন ইস্য়ুতে এবার কেন্দ্র বিরোধী আন্দোলনে ঝাঁপিয়ে পড়ছেন বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। ‘কৃষক বিরোধী আইন’ প্রত্য়াহার না করলে দেশব্য়াপী আন্দোলন করব, বৃহস্পতিবার এমন হুঁশিয়ারিই দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

এদিন ফেসবুক পোস্টে মমতা বন্দ্য়োপাধ্য়ায় লিখেছেন, ‘‘কৃষকদের নিয়ে আমি খুবই উদ্বিগ্ন। কৃষক বিরোধী বিলগুলো প্রত্য়াহার করুক কেন্দ্র সরকার। যদি তারা তা না করে, তাহলে আমরা রাজ্য় ও দেশজুড়ে অবিলম্বে আন্দোলনে নামব। প্রথম থেকেই আমরা এই কৃষক বিরোধী বিলগুলির বিরোধিতা করে আসছি’’।

আরও পড়ুন: শুভেন্দু-তৃণমূল জট অটুট, বঙ্গ রাজনীতিতে কেন চর্চায় অধিকারী গড়?

এরপর মমতা লিখেছেন, ‘‘শুক্রবার সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের বৈঠক ডাকা হয়েছে। অত্য়াবশকীয় পণ্য় আইনে কী প্রভাব পড়েছে, কীভাবে জিনিসপত্রের দাম বাড়ছে, তা নিয়ে আলোচনা করব। জনবিরোধী আইন প্রত্য়াহার করুক সরকার’’।

ফেসবুক পোস্টের শেষাংশে কেন্দ্রকে নিশানা করে তৃণমূলনেত্রী লিখেছেন, ‘‘সবকিছু বিক্রি করে দিচ্ছে কেন্দ্র সরকার। রেল, এয়ার ইন্ডিয়া, কয়লা, বিএসএনএল, ব্য়াঙ্ক, প্রতিরক্ষা বিক্রি করতে পারেন না…আমাদের দেশের কোষাগারকে বিজেপির দলের ব্য়ক্তিগত সম্পত্তিতে পরিণত হতে দেব না’’।

উল্লেখ্য়, তিন কৃষি আইন ঘিরে কৃষকদের বিক্ষোভে দিল্লি সীমানা লাগোয়া এলাকা উত্তপ্ত। এ ইস্য়ুতে সোচ্চার হয়ে যে সুরে কেন্দ্রকে নিশানা করলেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়, তা রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee anti farmer law central govt