scorecardresearch

বড় খবর

‘বিজেপি বাংলার দল নয়, দিল্লিতে গিয়ে বসে থাকুক’, ভবানীপুরে ‘দুয়ারে দুয়ারে’ প্রচার মমতার

বৃহস্পতিবার এই ভবানীপুর কেন্দ্র থেকে তৃণমূলের ‘দুয়ারে দুয়ারে সরকার’ প্রচার করেন তৃণমূল সুপ্রিমো। এই কেন্দ্র থেকে পরপর দু’বার জিতেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

‘বিজেপি বাংলার দল নয়, দিল্লিতে গিয়ে বসে থাকুক’, ভবানীপুরে ‘দুয়ারে দুয়ারে’ প্রচার মমতার
ফাইল ছবি

কলকাতা সফরে এসে বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ভবানীপুরে বিজেপির ‘আর নয় অন্যায়’ কর্মসূচী নিয়ে সভা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। বৃহস্পতিবার এই ভবানীপুর কেন্দ্র থেকে তৃণমূলের ‘দুয়ারে দুয়ারে সরকার’ প্রচার করেন তৃণমূল সুপ্রিমো। প্রসঙ্গত এই ভবানীপুর কেন্দ্র থেকে পরপর দু’বার জিতেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রচার থেকে মোদী-শাহের দলকেও নিশানা করেন তিনি।

এদিন তিনি এই প্রচারের পাশাপাশি আগামী দু’মাস বিনামূল্যে রেশন দেওয়ার কথাও বলেন। সরকারের অন্তত ১২ টি প্রকল্পের সুবিধার কথা তিনি জানান ভবানীপুরবাসীকে। স্বাস্থ্যসাথী প্রকল্পের সমস্ত দিক তুলে ধরেন তিনি। উল্লেখ্য, এর মধ্যেই স্বাস্থ্যসাথী প্রকল্পের জন্যই মানুষের ভিড় দেখা গিয়েছে। বুধবার বনগাঁর সভা থেকে দুয়ারে কর্মসূচি নিয়ে ব্যাখ্যা করতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে।

এদিন যদুবাজার বাজার এলাকা থেকেই এই প্রচার শুরু করেন মমতা। ভোটার লিস্টের কাজ শুরু হয়েছে একথা জানিয়ে দেন তিনি। এও বলেন যে এই তালিকায় যাঁদের নাম নেই তাঁরা যেন অবিলম্বে সেই কাজ করেন।এর পরই বিজেপির দিকে নিশানা করে মমতা বলেন, “ভোটার তালিকায় এখনই নাম তুলুন, নয়ত বিজেপি এনআরসি করে সবার নাম বাদ দেবে, যদিও আমি এনআরসি করতে দেব না।”

বৃহস্পতিবারে নিজের কেন্দ্র থেকে প্রচারে জেপি নাড্ডার নাম না করেই তিনি বলেন, “অনেকেই আসে মাঝে মাঝে। অভদ্র আচরণও করেন, অর্ধসত্য বলেন। সেনা, সিআরপিএফ সব নিয়েই তো ঘুরছেন এত ভয় পাওয়ার কী আছেন? দেশের তো কোনও কাজ করছেন না। সব লুটে নিচ্ছে। পেঁয়াজ, আলুর দাম কোথায় উঠেছে। বহিরাগত গুণ্ডাদের আটকে বাংলাকে বাঁচান। ”

বিজেপির প্রচারের বিরুদ্ধে সুর চড়িয়ে মমতা বলেন, “দেখছেন তো বাংলার বিরুদ্ধে কত বদনাম। বলছে বাংলায় নাকি নিয়ম শৃঙ্খলা নেই, খাদ্য নেই, স্বাস্থ্যর পরিকাঠামো নেই। শুধু না কি মহামারী আছে। ওঁদের জিজ্ঞেস করুন তোদের দিল্লির ওই ঘরের মধ্যে কী আছে? সেটার উত্তর আগে দিয়ে যান। বাংলার কৈফিয়ত চাইছে।” তৃণমূল নেত্রী বলেন, “বিজেপি বাংলার দল নয়, দিল্লিতে গিয়ে বসে তাকুক, গুজরাটে গিয়ে বসে থাকুক।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee bhabanipur duare duare tmc campaign