বড় খবর

বামেদের ইস্যুতে সমর্থন থাকলেও ‘বাংলায় কোনও বনধ হবে না’: মমতা

‘‘বাংলায় কোনও বনধ হবে না। বনধ করে কী লাভ! গণতান্ত্রিকভাবে আন্দোলন করুন, এটাই চাই’’।

referendum, গণভোট, মমতা বন্দ্যোপাধ্যায়, মমতার খবর, মমতা ব্যানার্জী, মমতা ব্যানার্জি, mamata banerjee, গণভোটের দাবি মমতার, নাগরিকত্ব আইনে গণভোট, সিএএ, মমতা গণভোট, mamata wants referendum, caa, mamata caa, mamata banerjee latest news, pm modi, মোদী, মোদি, amit shah, অমিত শাহ, opinion poll, ওপিনিয়ন পোল
মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: টুইটার।
‘ইস্যুকে সমর্থন করলেও, বনধ নয়’, সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় আগামী ৮ জানুয়ারি বামেদের ডাকা ধর্মঘটকে সমর্থন করা হবে না বলে জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার গঙ্গাসাগরের মাটিতে দাঁড়িয়ে এ প্রসঙ্গে মমতা বলেন, ‘‘বাংলায় কোনও বনধ হবে না। বনধ করে কী লাভ! গণতান্ত্রিকভাবে আন্দোলন করুন, এটাই চাই’’।

আরও পড়ুন: ‘দেশে কমিউনিস্টদের মারা শুরু হয়েছে, মনে হয় পাওনা আছে’, জেএনইউকাণ্ডে বিস্ফোরক দিলীপ ঘোষ

এ প্রসঙ্গে ঠিক কী বলেছেন মমতা?

বামেদের ডাকা ধর্মঘটকে সমর্থনের ব্যাপারে এদিন বাংলার মুখ্যমন্ত্রী বলেন, ‘‘ধর্মঘট আমরা সমর্থন করি না। যখন থেকে সরকারে এসেছি, কোনও বনধ সমর্থন করিনি। ইস্যুকে সমর্থন করছি। আমাদের আন্দোলন চলবে। আমরা নাগরিকের পক্ষে। দেশের নাগরিকের অধিকারের পক্ষে। কিন্তু এজন্য বনধ করতে যাব কেন। একেই দেশে অর্থনৈতিক ক্ষতি চলছে। আবার বনধ করলে, হাজার হাজার কোটি টাকা নষ্ট হবে। আসলে দেশ ভুগবে। আমি চাই না, মানুষের ভোগান্তি হোক। বনধ করে কী লাভ! বনধ না করে গণতান্ত্রিকভাবে আন্দোলন করুক এটাই চাই। বাংলায় কোনও বনধ হবে না’’।

আরও পড়ুন: গঙ্গাসাগর পুণ্যার্থীদের জন্য ৫ লক্ষ টাকার বীমা, ঘোষণা মমতার

উল্লেখ্য, সিএএ ও এনআরসি বিরোধিতার অন্যতম প্রধান মুখ তৃণমূল সুপ্রিমো। সিএএ পাসের পর থেকেই গর্জে উঠেছেন মমতা। দেশের সকলকে একজোট হয়ে এর বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছেন। এই আবহে একই ইস্যুতে বামেদের ডাকা বনধকে সমর্থন না করে বনধ বিরোধী ভাবমূর্তি অটুট রাখার কৌশল নিলেন মমতা, এমনটাই ব্যাখ্যা রাজনৈতিক মহলের একাংশের।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee bharat bandh left caa nrc

Next Story
সিএএ’র বিরুদ্ধে অনির্দিষ্টকাল বিক্ষোভের পথে বিজেপির জোটসঙ্গীtripura ipft
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com