scorecardresearch

বড় খবর

”কেন্দ্রের জন্যই পাহাড়ে পঞ্চায়েত ভোট করানো যাচ্ছে না”, তোপ তৃণমূলনেত্রীর

পাহাড় রাজনীতিতে হামরো পার্টির হাত ধরে নয়া চমক। দার্জিলিঙে পুরবোর্ড গড়ছে মাত্র তিন মাস আগে তৈরি হওয়া এই রাজনৈতিক দল।

cm mamata banerjee is visit to darjeeling for five days
মমতা বন্দ্যোপাধ্যায়।

‘আগামী দিনে পাহাড়েও পঞ্চায়েত ভোট হবে, কেন্দ্রকে বলেছি’। মঙ্গলবার বেনারস রওনা হওয়ার আগে বিমানবন্দরে এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই বললেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, পাহাড়ের রাজনীতিতে মাত্র তিন মাসের জন্য ময়দানে নেমেই বাজিমাত করেছে নতুন দল হামরো পার্টি। পাহাড়ে সুষ্ঠুভাবে নির্বাচন প্রক্রিয়া হওয়ায় খুশি তৃণমূল সুপ্রিমো। পাহাড়ে এবার জিটিএ নির্বাচন করানোরও ব্যবস্থা করবে রাজ্য, এদিন এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

পুরভোটে রাজ্যজুড়ে সবুজ ঝড়। ১০৮ পুরসভার ১০২টিতেই বিপুল জয় পেয়েছে তৃণমূল। একটি পুরসভা দখলে রেখেছে বামেরা ও চারটি পুরসভা ত্রিশঙ্কু রয়েছে। দার্জিলিং পুরসভায় জয়ী হয়েছে অজয় এডওয়ার্ডসের হামরো পার্টি। এদিকে, পুরভোটে রাজ্যজুড়ে দলের এই বিপুল সাফল্য নিয়ে আগেই টুইটে দলের প্রত্যেককে কৃতজ্ঞতা জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার বেনারস রওনা হওয়ার আগেও ফের একবার বাংলার মানুষকে কৃতজ্ঞতা তৃণমূল সুপ্রিমোর।

আরও পড়ুন- আত্মপ্রকাশেই বাজিমাত নতুন দলের, এককভাবে দখল করল পুরসভা

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, “বাংলার মানুষ আবারও আশীর্বাদ করেছেন। বারাণসী যাওয়ার আগে বাংলার মানুষ আরও অনুপ্রাণিত করেছেন। মানুষের আশীর্বাদ নিয়েই উত্তর প্রদেশে যাচ্ছি।” পুরভোটে রাজ্যের বিভিন্ন প্রান্তে সন্ত্রাসের অভিযোগ তুলেছে বিরোধীরা। অভিযোগ মূলত রাজ্যের শাসকদলের বিরুদ্ধেই। তবে বিক্ষিপ্ত কয়েকটি গন্ডগোল হলেও এবারের পুরভোট শান্তিপূর্ণ হয়েছে বলেই দাবি করেছেন তৃণমূলনেত্রী। এপ্রসঙ্গে তিনি এদিন বলেন, ”উৎসবের মেজাজে মানুষ ভোট দিয়েছেন। ভোটে কোথাও কিছু ঘটেনি। শুধু ৭-৮ বুথে গন্ডগোল হয়েছে। দমদম-শ্রীরামপুরের দুটি বুথে পুনর্নির্বাচন হয়েছে।”

আরও পড়ুন- তিন দশক পর ‘হাত-ছাড়া’ বহরমপুর, অধীরের নিজের ওয়ার্ডে পরাজিত কংগ্রেস

এদিকে, পাহাড় রাজনীতিতে এবার হামরো পার্টির হাত ধরেই নয়া চমক। দার্জিলিঙে পুরবোর্ড গড়ছে মাত্র তিন মাস আগে তৈরি এই রাজনৈতিক দল। পাহাড়ে এবার জিটিএ নির্বাচন করানোরও বন্দোবস্ত হবে বলে ফের একবার আশ্বাস মুখ্যমন্ত্রীর। এরই পাশাপাশি পাহাড়ে পঞ্চায়েত ভোট না হওয়ায় কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছেন তৃণমূলনেত্রী। কেন্দ্রীয় সরকারের জন্যই পাহাড়ে পঞ্চায়েত ভোট করানো যাচ্ছে না বলে অভিযোগ তুলেছেন তৃণমূল সুপ্রিমো।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, ”দার্জিলিঙে ভোট প্রক্রিয়া শুরু হয়েছে। আমি খুশি। দার্জিলিঙে আমরাও খাতা খুলেছি। সেখানকার ৫টি দলের সঙ্গেই আমাদের সুসম্পর্ক। আগামী দিনে পাহাড়ে জিটিএ ভোটও হবে। পাহাড়ে পঞ্চায়েত ভোট করা যাচ্ছে না। কেন্দ্রের জন্য আটকে আছে। কেন্দ্রকে বলেছি।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee complains that panchayat elections cannot be held in hills due to non cooperation of central government