scorecardresearch

বড় খবর

‘একুশে বাংলায় বিজেপি ২০০, তৃণমূল ৫০টি আসনও পাবে না’

‘‘মাথা খারাপ হয়ে গিয়েছে। এটা তো সবে ট্রেলার, পুরো ফিল্ম বাকি আছে’’।

mamata banerjee, মমতা বন্দ্যোপাধ্যায়, মমতা, মমতার খবর, mamata, দিলীপ ঘোষ, দিলীপ, dilip ghosh, mamata, dilip, dilip ghosh news, দিলীপ ঘোষের খবর, বিজেপি, তৃণমূল, bjp, tmc, 2021 assembly election, ২০২১ বিধানসভা নির্বাচন, তৃণমূল
অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস।

নাগরিকত্ব আইন চালু হলে বাংলার অনুপ্রবেশকারীদের নাম বাদ যাবে। এর জেরে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের ভোট কমবে। আর ২০২১ সালে বিজেপি ক্ষমতায় আসবে। ঝাড়গ্রামের সভায় বৃহস্পতিবার এমন দাবিই করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন মেদিনীপুরের বিজেপি সাংসদ বলেন, ‘‘২০২১ সালে বিজেপি ২০০ আসন পাবে। দিদিমণি ৫০টাও পাবেন না। এই হিসেব কষে নিয়েছেন। মাথা খারাপ হয়ে গিয়েছে। তাই এভাবে ঘুরে বেড়াচ্ছেন’’।

‘একুশে বিজেপি ২০০, তৃণমূল ৫০’

ঝাড়গ্রামের সভায় বিজেপি রাজ্য সভাপতি বলেন, ‘‘প্রায় ৫০ লক্ষ মুসলিম অনুপ্রবেশকারীর ভোট পেয়েছেন মমতা। উনি জেনে গিয়েছেন, যেভাবে দেশ এগোচ্ছে, সব হিন্দুরা নাগরিকত্ব পেয়ে যাবে, ওরা বাকি থেকে যাবে, পরে ওদের নাম ভোটার তালিকা থেকে বাদ দিলে ৫০ লক্ষ ভোট চলে যাবে দিদিমণির। ২০২১ সালে বিজেপি ২০০ আসন পাবে, দিদিমণি ৫০টাও পাবেন না। এই হিসেব কষে উনি কাজ করছেন, রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন। মাথা খারাপ হয়ে গিয়েছে। এটা তো সবে ট্রেলার, পুরো ফিল্ম বাকি আছে’’।

আরও পড়ুন: ‘মমতা বসের ধমক খেয়েছেন’

dilip ghosh, দিলীপ ঘোষ, দিলীপ, দিলীপ ঘোষের খবর, dilip, dilip ghosh nrc, dilip ghosh latest news, দিলীপ ঘোষের খবর, nrc, এনআরসি, দিলীপ ঘোষ এনআরসি, সিএএ, caa, bjp mp dilip, বিজেপি রাজ্য সভাপতি, বিজেপি সাংসদ দিলীপ
দিলীপ ঘোষ। ছবি: টুইটার।

এরপরই দিলীপ আরও বলেন, ‘‘প্রায় ২ কোটির বেশি মুসলিম অনুপ্রবেশকারী বাংলাদেশ থেকে এদেশে এসেছে। এর মধ্যে এক কোটি বাংলায় ঢুকেছে। বাকি এক কোটি সারা দেশে ছড়িয়ে পড়েছে। বাংলায় এক কোটির মধ্যে ৭০ লক্ষ ভোটার রয়েছে। এই ৭০ লক্ষ ভোটারকে নিয়ে কখনও কংগ্রেস ক্ষমতায় এসেছে, কখনও সিপিএম এসেছে, আর এখন এদের ভোট পেয়ে তৃণমূল ক্ষমতায় আছে। উদ্বাস্তুদের মধ্যে অর্ধেকের ভোটার কার্ড বানানো হয়েছে, অর্ধেকের হয়নি’’।

আরও পড়ুন: ‘ভাইপোকে বাঁচাতে দালালি করেছেন মমতা’

উল্লেখ্য, বাংলায় কোনওভাবেই নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি লাগু করা হবে না বলে সোচ্চার মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, সিএএ-র সমর্থনে ঝাঁপিয়ে পড়েছে বিজেপি। এই প্রেক্ষাপটে ২০২১ সালের বিধানসভা নির্বাচনের ফলাফল আগাম ‘ঘোষণা’ করে মমতাকে বিঁধে ভোটব্যাঙ্ককে বার্তা দিলেন দিলীপ, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee dilip ghosh tmc bjp 2021 assembly election west bengal