বড় খবর

ভবানীপুর উপনির্বাচন: মনোনয়ন জমা তৃণমূল সুপ্রিমোর

ইতিমধ্যেই ভবানীপুরে ভোটের প্রচার তুঙ্গে তুলেছে শাসকদল।তৃণমূলের তাবড় নেতারা দলনেত্রীকে জেতাতে ভবানীপুরে প্রচার সারছেন

Mamata Banerjee, Bhabanipur bypoll, মনোনয়ন জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়
ভবানীপুর উপনির্বাচনে মনোনয়ন জমা দিলেন তৃণমূলনেত্রী। এক্সপ্রেস ফাইল ফটো- পার্থ পাল

বিধানসভা ভোটের কয়েকমাসের মধ্যেই ফের সরগরম রাজ্য রাজনীতি। শুক্রবার বঙ্গ রাজনীতির উত্তাপ আরও বাড়িয়ে দিল তৃণমূলনেত্রীর মনোনয়নপর্ব। এদিন আলিপুর সার্ভে বিল্ডিংয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমোর সঙ্গে এদিন ছিলেন ফিরহাদ হাকিমের স্ত্রী। তৃণমূল সুপ্রিমোর সঙ্গে ছিলেন তাঁর নির্বাচনী এজেন্ট বৈশ্বানর চট্টোপাধ্যায়ও। শুক্রবার বেলা দুটো নাগাদ আলিপুর সার্ভে বিল্ডিংয়ে ভবানীপুরের তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন তৃণমূলনেত্রী। তৃণমূলনেত্রীর মনোনয়ন জমা কর্সসূচিকে কেন্দ্র করে এদিন কড়া নিরাপত্তার আয়োজন করা হয়েছিল সার্ভে বিল্ডিং চত্বরে। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন।

এদিকে, দলনেত্রীর মনোনয়ন জমার আগেই ভবানীপুরে পুরোদমে ভোটের লড়াইয়ে নেমে গিয়েছে তৃণমূল। গোটা ভবানীপুর ছেয়ে গিয়েছে শাসকদলের পোস্টার-ব্যানারে। তৃণমূল সুপ্রিমোকে জেতাতে চেষ্টার কসুর করছেন শাসকদলের তাবড় নেতারা। ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র, পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে ঘাসফুল শিবিরের শীর্ষ নেতারা দলনেত্রীকে জেতাতে ঝাঁপিয়েছেন ভবানীপুরে।

ভবানীপুরে নির্বাচনী প্রচার তুঙ্গে তুলেছে তৃণমূল। জোরকদমে চলছে দেওয়াল লিখন। রাজ্য মন্ত্রিসভার একাধিক সদস্য এবং তৃণমূলের তাবড় নেতাদের ভবানীপুর উপনির্বাচনে দায়িত্ব ভাগ করে দিয়েছেন খোদ তৃণমূল সুপ্রিমো। ওয়ার্ড ধরে ধরে দায়িত্ব দেওয়া হয়েছে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, দেবাশিস কুমারদের। মুখ্যমন্ত্রীর ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ও দিদিকে জেতাতে দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন- ভবানীপুরে মমতার বিরুদ্ধে বিজেপির বাজি প্রিয়াঙ্কা, প্রার্থী ঘোষণা আরও দুই কেন্দ্রে

এদিকে, ভবানীপুর উপনির্বাচনে শুক্রবারই প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। এই কেন্দ্রে তৃণমূলনেত্রীর বিরুদ্ধে বিজেপির প্রার্থী দুঁদে আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। এদিন ভবানীপুর ছাড়াও মুর্শিদাবাবাদের দুই কেন্দ্রে বিধানসবা নির্বাচনেও প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। জঙ্গিপুর কেন্দ্রে বিজেপির হয়ে লড়বেন সুজিত দাস। সামশেরগঞ্জে বিজেপি প্রার্থী করেছে মিলন ঘোষকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee file nomination at alipur survey building for bhawanipur byelection

Next Story
মরিয়া বিজেপি, মমতাকে রুখতে ভবানীপুরে তাবড় পদ্ম নেতৃত্বদের নিয়ে ম্যানেজমেন্ট টিমbjp management team for bhawanipur
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com