বড় খবর

BJP-কে উৎখাতের পথ দেখাল বাংলা, ২৪-র সুর বেঁধে বিরোধী নেতাদের বার্তা মমতার

এ রাজ্যে ব্যাপক নির্বাচনী সাফল্যের পর দেশজুড়ে বিজেপি বিরোধী আন্দোলনের ভরকেন্দ্র বাংলাকেই করতে চাইছেন তৃণমূল নেত্রী।

mamata modi

বিপুল জয়। বাংলায় ফের সবুজ ঝড়। আর এতেই দেশজুড়ে আগামিতে গেরুয়া ঝড় ঠেকানোর স্বপ্ন দেখতে শুরু করেছেন ভারতের তামাম বিজেপি বিরোধী নেতৃত্ব। বাংলায় মমতার ব্যাপক সাফল্যের পরই কাশ্মীর থেকে কন্যাকুমারীকা পর্যন্ত তৃণমূল নেত্রীকে শুভেচ্ছাক বন্যা বইয়ে দেন রাহুল গান্ধী, মেহেবুবাব মুফতি, ওমর আবদুল্লা, অরবিন্দ কেজরিওয়াল, উদ্ধাবর ঠাকরে, অখিলেশ যাদব, এমকে স্ট্যালিন, ভূপেশ বাঘেলরা। শপথের পর এদিন সকলকে পাল্টা টুইটে ধন্যবাদ জানিয়েচেন মমতা। বার্তা দেন বাংলাই দেশ থেকে বিজেপিকে উৎখাতের পথ দেখিয়েছেন। সুর বেঁধে দিয়েছেন ২৪-র বিজেপি বিরোধী ঐক্যের।

জয়ের পর মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়

রাহুল গান্ধীর শুভেচ্ছার প্রেক্ষিতে এদিন মমতা বন্দ্যোপাধ্য়ায় লিখেছেন, ‘আপনার উষ্ণ শুভেচ্ছার জন্য ধন্যবাদ। বাংলার মানুষ গোটা ভারতের জন্য পথ প্রশস্থ করেছে। বিদ্বেষের রাজনীতি থেকে দ্রুত ভারত মুক্ত হবে।’

লালু প্রসাদ যাদবকে ধন্যবাদ জানিয়ে তৃণমূল নেত্রী জানিয়েছেন, ‘ভারতকে বাঁচাতে এবার ভোট দিয়েছে বাংলা।’

মেহেবুবা মুফতিকে উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রী মমতা লিখেছেন, ‘বাংলার মানুষ বিদ্বেষ, বিভাজনের রাজনীতি প্রত্যাখ্যান করেছে এবং উন্নয়নের পক্ষে ভোট দিয়েছে।’

জয়ের পর প্রথম ভাষণেই মমতা জানিয়েছিলেন, ‘বাংলা গোটা দেশকে বাঁচিয়ে দিল।’ রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের দাবি, আগামিতে দেশের মসনদ দখলের যুদ্ধে মোদীর প্রতিপক্ষ কে? রাহুল গান্ধী নাকি মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘদিন ধরেই জাতীয় রাজনীতির অন্দরে এই দ্বন্দ্ব অব্যাহত। বাংলায় ব্যাপক নির্বাচনী সাফল্যের পর দেশজুড়ে বিজেপি বিরোধী আন্দোলনের ভরকেন্দ্র বাংলাকেই করতে চাইছেন তৃণমূল নেত্রী। আর এই বিরাট জয়ের পর সেই পথই ক্রমশ পোক্ত করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধী রাজনৈতিক নেতৃত্বদের টুইটে সেই ইঙ্গিতই স্পষ্ট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee has message of anti bjp political unity for

Next Story
তন্ময় ভট্টাচার্যকে শোকজ CPIM-র, দলবিরোধী মন্তব্যের অভিযোগcpim censored tanmoy bhattacharya
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com