scorecardresearch

শোভনদেবের পিছিয়ে থাকা দুই ওয়ার্ডেই বাজিমাত মমতার

ভবানীপুরের ৭০ ও ৭৪ নং ওয়ার্ডে এগিয়ে তৃণমূল। একুশের বিধানসভা ভোটে এই দুটি ওয়ার্ডেই লিড পেয়েছিলেন বিজেপি প্রার্থী।

Mamata Banerjee is leading at 70 and 74 no ward at bhabanipur contituency
ভবানীপুরের সব ওয়ার্ডেই এগিয়ে তৃণমূল। ছবি: শশী ঘোষ

ভবানীপুর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপুল জয় কার্যত সময়ের অপেক্ষা বলেই মনেই করা হচ্ছে। একুশের ভোটে ভবানীপুর বিধানসভার অন্তর্গত ৭০ ও ৭৪ নং ওয়ার্ডে এগিয়েছিল বিজেপি। উপনির্বাচনের লড়াইয়ে এই দুই ওয়ার্ডেই গেরুয়া শিবিরকে হেলায় উড়িয়ে দেদার লিড তৃণণূলের। সব মিলিয়ে ভবানীপুর উপনির্বাচনে ১৫ রাউন্ডের গণনা শেষে ৩৯,৬৫৭ ভোটে এগিয়ে রয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

ছবি: শশী ঘোষ

ভবানীপুর বিধানসভা কেন্দ্রের মধ্যে রয়েছে মোট আটটি ওয়ার্ড। একুশের বিধানসভা নির্বাচনে এই আটটি ওয়ার্ডের মধ্যে ৬টিতেই লিড পেয়েছিলেন তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়। তবে ৭০ ও ৭৪ নং ওয়ার্ডে তৃণমূলকে টেক্কা দিয়েছিলেন পদ্ম প্রার্থী রুদ্রনীল ঘোষ। উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পরপরই এই দুই ওয়ার্ডে অলআউট ঝাঁপিয়েছিল তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। বাড়ি-বাড়ি ধরে প্রচার চালিয়েছিলেন তৃণমূল নেতারা। এই দুই ওয়ার্ডে তৃণমূলের প্রচারে কার্যত ঝড় উঠেছিল।

ভবানীপুরে এগিয়ে তৃণমূল, উচ্ছ্বাস তৃণমূলকর্মীদের। ছবি: শশী ঘোষ

আরও পড়ুন- বিপুল জয়ের পথে ‘দিদি’, ভবানীপুরে অকাল হোলি

ভবানীপুরের ৭০ ও ৭৪ নং ওয়ার্ডে অবাভালি ভোটার একটা বড় ফ্যাক্টর। অবাঙালিদের একটি অংশের সমর্থন বরাবরই বিজেপির মূল শক্তি। একুশের ভোটেও গেরুয়া প্রার্থীকে নিরাশ করেননি এই দুই ওয়ার্ডের অবাঙালি ভোটাররা। তাঁরা ঢেলে ভোট দিয়েছিলেন বিজেপি প্রার্থীকে। তবে হিসেব উল্টে গেল উপনির্বাচনে। উপনির্বাচনের আগের কয়েকটি দিন এই দুই ওয়ার্ডে মাটি আঁকড়ে পড়ে থাকার ফল পেল জোড়াফুল শিবির। এখনও পর্যন্ত ভবানীপুরের ৭০ ও ৭৪ নং ওয়ার্ডে অনেকটাই এগিয়ে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ছবি: শশী ঘোষ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee is leading at 70 and 74 no ward at bhabanipur contituency