scorecardresearch

বড় খবর

তৃণমূলে মমতাই শেষ কথা, ‘এক ব্যক্তি এক পদ’ দাবি উড়িয়ে স্পষ্ট করলেন ফিরহাদ

মমতা বন্দ্যোপাধ্যায় নতুন করে দলের নীতি নির্ধারণ করবেন বলেও এদিন সাংবাদিক বৈঠকে জানিয়েছেন ফিরহাদ হাকিম।

তৃণমূলে মমতাই শেষ কথা, ‘এক ব্যক্তি এক পদ’ দাবি উড়িয়ে স্পষ্ট করলেন ফিরহাদ
সাংবাদিক বৈঠকে ফিরহাদ হাকিম।

‘এক ব্যক্তি এক পদ’ দাবি নিয়ে এবার দলের তরফে মুখ খুললেন ফিরহাদ হাকিম। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই এদিন সাংবাদিক বৈঠক করে এব্যাপারে দলের অবস্থান স্পষ্ট করেছেন ফিরহাদ। তিনি এদিন বলেন, ”সোশ্যাল মিডিয়ায় চলা এক ব্যক্তি এক পদ দাবি সমর্থন করে না দল। সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নতুন নীতি নির্ধারণ করবেন।” একইসঙ্গে দলের কর্মী, অনুগামীদের প্রতি তাঁর বার্তা, ”নিয়ম মেনে চলুন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট ছড়িয়ে বিভ্রান্ত করবেন না।’

সম্প্রতি তৃণমূলের অন্য সমর্থকরা ছাড়াও খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের অনেকেই ‘এক ব্যক্তি এক পদ’ দাবির সমর্থনে সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া দিয়েছেন। আকাশ বন্দ্যোপাধ্যায়, অগ্নিশা বন্দ্যোপাধ্যায় সমর্থন জানিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন। আকাশ বন্দ্যোপাধ্যায় অভিষেকের খুড়তুতো ভাই। অগ্নিশা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে অভিষেকের খুড়তুতো বোন। এমনকী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পিসতুতো বোন অদিতি গায়েনও এক ব্যক্তি এক পদ দাবির সমর্থনে মুখ খুলেছেন। যা নিয়ে বেজায় অস্বস্তিতে পড়েছে জোড়াফুল শিবির।

বন্দ্যোপাধ্যায় পরিবারের অনেকের এই ধরনের পোস্টের পরিপ্রেক্ষিতে ফিরহাদ হাকিম এদিন বলেন, ”দলের স্বার্থে এই ধরনের পোস্ট নয়। দল এটাকে অনুমোদন দিচ্ছে না। সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্তই চূড়ান্ত।”

আরও পড়ুন- মদনকে তৃণমূলের শোকজ জল্পনা, ‘পদক্ষেপ করলেই জবাব’, বললেন কামারহাটির বিধায়ক

এদিন সাংবাদিক বৈঠকে ফিরহাদ হাকিম আরও বলেন, ”সোশ্যাল মিডিয়ায় এক ব্যক্তি এক পদ ক্যাম্পেন অনুমোদন করে না তৃণমূল। নেত্রীর মুখে যে কথাটা বসানো হচ্ছে, তারপরেও নেত্রী আরও চারটি লাইন বলেছিলেন। সভানেত্রী নতুনভাবে দলের নীতি নির্ধারণ করবেন। সেই অনুযায়ী দল চলবে। পুরনো কিছু ক্লিপিংস নিয়ে যারা এটা করছেন, তাঁরা দলের স্বার্থে এটা করছেন না। সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্তই দলে সর্বোধার্য।”

তৃণমূলে মমতা বন্দ্যোপাধ্যায়ই শেষ কথা, এদিন আরও একবার তা স্পষ্ট করেছেন ফিরহাদ। তিনি বলেন, ”দলের সবটাই সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর আমরা ছেড়ে দিয়েছি। পার্টি চালানোর জন্য যেটা দরকার তখন সেটাই করবেন উনি। চাইলে উনি নীতি বদলও করতে পারেন। আমাদের মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর আস্থা রয়েছে। এই দল অত্যন্ত শৃঙ্খলাবদ্ধ। এটা কোনও ভুল বোঝাবুঝি নয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর আস্থা রেখেই দল চলে।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee is only have to right to take ultimate decission in tmc says firhad hakim