বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

নজরে বিজেপি-বিরোধী ফ্রন্টের ভিত তৈরি? বুধবার শরদ-মমতা বৈঠকের সম্ভাবনা

Mamata at Delhi: মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। তাঁর সামনে রাখবেন একাধিক দাবি-দাওয়া।

Mamata-Sharad, Delhi, TMC
পাঁচ দিনের সফরে দিল্লিতে মমতা।

Mamata at Delhi: দিল্লি সফরের তৃতীয় দিন অর্থাৎ বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়-শরদ পাওয়ার বৈঠকের সম্ভাবনা। মঙ্গলবার এই সম্ভাবনা উসকে দিয়েছেন খোদ পাওয়ার। সাংবাদিকদের তিনি বলেছেন, ‘আমাকে একসপ্তাহ আগে মমতা ফোন করেছিল। তাঁর দিল্লি আসার কথা জানিয়েছে। এবং আমার সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছে। সম্ভবত আগামিকাল আমরা বসব।‘ এদিকে তৃণমূল সূত্রে খবর, বুধবার রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করতে পারেন মমতা। সংসদের সেন্ট্রাল হলে গিয়ে বিরোধী দলের সাংসদদের সঙ্গে বসতে পারেন তৃণমূল নেত্রী। সেই ফাঁকেই শরদ-মমতা বৈঠকের সম্ভাবনা।

প্রবীণ রাজনীতিবিদ শরদের কৌশলে মহারাষ্ট্রে সরকার গড়তে পারেনি বিজেপি। সেখানে কংগ্রেস-এনসিপির সমর্থনে জোট সরকার চালাচ্ছে শিব সেনা। পাশাপাশি একুশের বঙ্গ ভোটের পর তৃণমূলের সাফল্যে বিজেপি-বিরোধী একটা ফ্রন্ট গঠনের তোরজোড় শুরু হয়েছে। সেই বিষয়ে একাধিকবার বৈঠক করেন প্রশান্ত কিশোর-শরদ পাওয়ার। যদিও সরকারি ভাবে কোনও ঘোষণা হয়নি। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রীর দিল্লি সফরের অনেকটা জুড়েই ২৪-এর ভোট সমীকরণ, সেটা স্বীকার করেছে শাসক দলের সুত্র।

এই সফরে মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। তাঁর সামনে রাখবেন একাধিক দাবি-দাওয়া। ইতিমধ্যে কংগ্রেসের দুই পরিচিত মুখের সঙ্গে বৈঠক করেন তৃণমূল সুপ্রিমো। সেই তালিকায় আছেন গান্ধী পরিবার ঘনিষ্ঠ কমল নাথ এবং রাজ্য সভায় কংগ্রেসের দলনেতা আনন্দ শর্মা। এদিন সন্ধ্যায় আবার আইনজীবী তথা কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

এই আবহে বুধবার শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাতে মোদী-বিরোধী ফ্রন্টের সলতে পাকানো দেখছেন বিশেষজ্ঞরা। কারণ সম্ভবত বুধবার কিংবা বৃহস্পতিবার সনিয়া গান্ধীর সঙ্গেও বৈঠক রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাই বিজেপি-বিরোধী সব নেতাকে একছাতার তলায় আনতেই মুখ্যমন্ত্রীর ৫ দিনের দিল্লি সফর। এমনটাই ঘাসফুল সূত্রে খবর।   

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee may meet veteran sharad pawar during her capital visit national

Next Story
ইয়েদুরাপ্পার পর মুখ্যমন্ত্রীর কুর্সিতে কে, আজ রাতেই নাম চূড়ান্ত করবে বিজেপিBS Yediyurappa
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com