বড় খবর

নন্দীগ্রামে মমতা, মুখ্যমন্ত্রীর খাস তালুকে সভা শুভেন্দুর!

নন্দীগ্রামেজনসভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সময়ে কলকাতার টালিগঞ্জ থেকে রাসবিহারী মিছিল করে জনসভা করবেন সদ্য তৃণমূল-ত্যাগী শুভেন্দু অধিকারী।

সামনেই বিধানসভা নির্বাচন। শীতেও তাই রাজনৈতিক উত্তাপ ক্রমশ বেড়েই চলেছে। সপ্তাহের শুরুতেই রাজ্য বাড়ল রাজনৈতিক উত্তাপ। সোমবার শুভেন্দু-গড় নন্দীগ্রামে প্রশাসনিক বৈঠক ও জনসভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে একই সময়ে দক্ষিণ কলকাতার টালিগঞ্জ থেকে রাসবিহারী পর্যন্ত মিছিল করে জনসভা করবেন সদ্য তৃণমূল-ত্যাগী শুভেন্দু অধিকারী। আবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের খাস তালুক ডায়মন্ড হারবার থেকে মিছিল করবেন শোভন-বৈশাখী। সব মিলিয়ে জমজমাট সোমবারের বাংলা।

এর আগে তৃণমূলের তরফে ঘোষণা করা হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে সভা করবেন ৭ জানুয়ারি। কিন্তু তৃণমূল জেলা কোঅর্ডিনেটক অখিল গিরি করোনা আক্রান্ত হওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচি বাতিল হয়। তবে ৭ জানুয়ারি সেখানে সভা করেছিলেন সুব্রত বক্সি। যা নিয়ে অবশ্য শুভেন্দু অধিকারী কটাক্ষ করে বলেছিলেন, আগে অনেকেই এখানে আসতেন না। এখন ভোট সামনে এসে যাওয়ায় আসছেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে পালটা চ্যালেঞ্জও দেন শিশির অধিকারী পুত্র।

আরও পড়ুন, অবাঙালি ভোট টানতে ‘বহিরাগত দল’ আনছে বিজেপি, অভিযোগ তৃণমূলের

এই নন্দীগ্রাম থেকেই বঙ্গ রাজনীতির পালবদল ঘটেছিল এক সময়ে। আবারও ঘুরে ফিরে সেই নন্দীগ্রামই এখন বঙ্গ রাজনীতির আলোকবৃত্তে। এদিকে, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেত্রীর নন্দীগ্রাম সভায় থাকছেন না শিশির অধিকারী। যাচ্ছেন না দিব্যেন্দু অধিকারীও। শিশিরবাবু জানান, ‘‌আমরা তো লস্ট কেস। দলের তরফে নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা নিয়ে কেউ কোনও যোগাযোগ করেনি। তাই সভায় যাওয়ার প্রশ্ন–ই ওঠে না।’‌

এদিকে, দলের নেত্রীর নন্দীগ্রামে সভার দিনেই প্রথমবার কলকাতার রাজপথে নামছেন শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায়ের গড় দক্ষিণ কলকাতা দিয়ে মিছিল শুরু করবেন শুভেন্দু। এই মিছিলে থাকবেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী, বিজেপির জেলা সভাপতি শঙ্কর শিকদার। পরবর্তীতে এই সভায় আসবেন শোভন-বৈশাখীও এমনটাই জানা গিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mamata banerjee meeting nandigram suvendu adhikari rally south kolkata

Next Story
অবাঙালি ভোট টানতে ‘বহিরাগত দল’ আনছে বিজেপি, অভিযোগ তৃণমূলের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com