বড় খবর

কমলনাথ-আনন্দ শর্মার সঙ্গে মমতার সাক্ষাৎ, বিরোধী রণনীতি নিয়ে বড় ইঙ্গিত

মিশন ২০২৪-কে সামনে রেখে বিজেপি বিরোধী ফ্রন্ট গঠনের সলতে পাকানোই মমতার এবারের দিল্লি সফরের লক্ষ্য।

Mamata Banerjee meets Congress leader kamalnath and anand sharma in Delhi

তৃতীয়বার বাংলার মসনদে বসার পর এই প্রথম দিল্লিতে এলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। মিশন ২০২৪-কে সামনে রেখে বিজেপি বিরোধী ফ্রন্ট গঠনের সলতে পাকানোই মমতার এবারের দিল্লি সফরের লক্ষ্য। সেই উদ্দেশ্যেই মঙ্গলবার কংগ্রেস নেতা কমলনাথ ও আনন্দ শর্মার সঙ্গে বৈঠক করেন বাংলার মুখ্যমন্ত্রী। তবে কংগ্রেসের দুই বর্ষীয়ান নেতাই জানিয়েছেন বিরোধী জোট নয়, একুশের বিধানসভায় তৃণমূলের দুর্দান্ত ফল নিয়েই কথা হয়েছে।

জানা গিয়েছে, আগামিকাল বুধবার কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গেও সাক্ষাৎ করবেন তৃণমূল সুপ্রিমো। সংসদে বাদল অধিবেশন চলছে। মমতা আগেই জানিয়েছিলেন, সম্ভব হলে সংসদ ভবনেও যাবেন তিনি।

আরও পড়ুন- “বাংলার জন্য আরও ভ্যাকসিন চাই”, মোদীকে বৈঠকে আবেদন মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের পর এদিন কংগ্রেস নেতা কমলনাথ বলেন, ‘মমতার সঙ্গে আমার পরিচয় অনেক দিনের। মমতা দেখিয়ে দিয়েছেন মানুষ যদি সঙ্গে থাকে তবে যে কোনও শক্তিকে রোখা সম্ভব।’ বিরোধী জোট নিয়ে কোনও আলোচনা হয়নি বলেই দাবি প্রবীণ কংগ্রেস নেতার। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘জোট নিয়ে আলোচনার জন্য আমাদের নেতৃত্ব রয়েছেন। কিন্তু মমতাজির নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে। কিন্তু, দেশে বর্তমানে কী ধরনের পরিস্থিতি তৈরি হয়েছে, মূল্যবৃদ্ধি থেকে শুরু করে আইনশৃঙ্খলা ব্যবস্থা কোন জায়গায় পৌঁছেছে, এবং চাপা দেওয়ার ও লুকিয়ে রাখার রাজনীতি কোন পর্যায়ে এসে গিয়েছে, সেই নিয়ে অবশ্যই কথা হয়েছে।’

কমল নাথের সঙ্গে সাক্ষাতের পর কংগ্রেসের আরেক শীর্ষ কংগ্রেস নেতা আনন্দ শর্মার সঙ্গেও সাক্ষাৎ করেন তৃণমূল নেত্রী। আনন্দ শর্মা বলেছেন, ‘দেশের বর্তমান অবস্থা নিয়ে কথা হয়েছে। ওনাকে বাংলার তৃতীয়বার জেতার জন্য শুভেচ্ছা জানিয়েছি। আগামিকাল সোনিয়াজির সঙ্গে ওনার বৈঠক রয়েছে।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee meets congress leader kamalnath and anand sharma in delhi

Next Story
“বাংলার জন্য আরও ভ্যাকসিন চাই”, মোদীকে বৈঠকে আবেদন মমতারCM-PM, Delhi, Mamata
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com