scorecardresearch

বড় খবর

‘বিজেপির চোখে নেতাজী দেশনায়ক নন’, বললেন মমতা

নেতাজী সুভাষচন্দ্র বসুকে দেশের নেতা হিসেবে মনে করে না বিজেপি, তাই হয়তো তারা ২৩ জানুয়ারি জাতীয় ছুটি হিসেবে ঘোষণা করেনি, একথাই এদিন বলেছেন মমতা।

‘বিজেপির চোখে নেতাজী দেশনায়ক নন’, বললেন মমতা
নেতাজীর জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য মমতার। ছবি: ফেসবুক।

নেতাজীর জন্মদিন জাতীয় ছুটি হিসেবে ঘোষণা না করা নিয়ে সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২৩ জানুয়ারি জাতীয় ছুটি হিসেবে ঘোষণা না করা নিয়ে বিজেপিকে এদিন বিঁধলেন মুখ্যমন্ত্রী। নেতাজী সুভাষচন্দ্র বসুকে দেশের নেতা হিসেবে মনে করে না বিজেপি, তাই হয়তো কেন্দ্রীয় সরকার ২৩ জানুয়ারিকে জাতীয় ছুটি হিসেবে ঘোষণা করেনি, একথাই এদিন বলেছেন মমতা।

এদিন মমতা আরও বলেছেন, স্বাধীনতার লড়াইয়ের জন্য দেশের সব সম্প্রদায়ের মানুষকে সঙ্গে নিয়েছিলেন নেতাজী। তৃণমূল সুপ্রিমোর কথায়, ‘‘দেশের সব মানুষের মধ্যে একতার বার্তা দিয়েছেন নেতাজী।’’ এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেছেন, যিনি সকলকে নিয়ে চলতে পারেন, তিনিই ‘প্রকৃত নেতা’। এ কারণেই মহাত্মা গান্ধী, মৌলনা আবুল কালাম আজাদ, বাবাসাহেব আম্বেদকর দেশের মহান নেতা ছিলেন।

আরও পড়ুন, নতুন সাজে নেতাজীর বাড়ি, পর্যটক টানতে গেস্ট হাউসের পরিকল্পনা

তৃণমূল নেত্রী এদিন বলেছেন, ‘‘আমরা তখনই সফল হব, যখন সকলকে নিয়ে চলব।’’ এদিন দার্জিলিঙের একটি অনুষ্ঠানে একথাই বলেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি নেতাজি অন্তর্ধান রহস্য নিয়েও এদিন মুখ খুলেছেন মমতা। তিনি বলেছেন, ‘‘এখনও স্পষ্ট নয়, নেতাজীর সঙ্গে কী হয়েছিল।’’

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee netaji subhash chandra bose bjp