scorecardresearch

বড় খবর

ফের জেলা সফরে মমতা, তটস্থ IAS অফিসাররা

জঙ্গলমহল সফর শেষ করে এবার উত্তরবঙ্গ সফরে যাবেন তৃণমূল সুপ্রিমো। সেখান থেকে দুই বর্ধমান জেলায় যাবেন মুখ্যমন্ত্রী।

ফের জেলা সফরে মমতা, তটস্থ IAS অফিসাররা
প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী।

ঝাড়গ্রাম, মেদিনীপুর দিয়ে জেলাসফর শুরু করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। পুরুলিয়ার পর বাঁকুড়া সফর তড়িঘড়ি শেষ করেই কলকাতা ফিরেছেন তৃণমূল নেত্রী। জঙ্গলমহল সফর শেষ করে এবার উত্তরবঙ্গ সফরে যাবেন তৃণমূল সুপ্রিমো। সেখান থেকে দুই বর্ধমান জেলায় যাবেন মুখ্যমন্ত্রী। এরই মাঝে তিনি সিঙ্গুরে যাবেন কামারকুন্ডু রেলওয়ে ওভারব্রিজের উদ্বোধন করতে।

জেলা সফরে গিয়ে একদিকে প্রশাসনিক বৈঠক, অন্যদিকে কর্মীসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। প্রশাসনের কাজকর্মে ভুলত্রুটি হলে প্রশাসনিক বৈঠকে সরাসরি জেলা আধিকারিকদের সতর্ক করে দেন মুখ্য়মন্ত্রী। বলিউড সিঙ্গার কেকে-র আকষ্মিক মৃত্য়ুর খবরে তড়িঘড়ি বাঁকুড়া সফর শেষ করে কলকাতায় ফেরেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

জানা গিয়েছে, আগামী ৩ জুন সিঙ্গুরে যাবেন মুখ্য়মন্ত্রী। মমতা বন্দ্য়োপাধ্য়ায় সেখানে কামারকুন্ডু রেলওয়ে ওভার ব্রিজের উদ্বোধন করবেন। কে এই সেতুর উদ্বোধন করবেন তা নিয়ে বিতর্কও হয়েছিল। ওই দিন তিনি যেতে পারেন স্থানীয় সন্তোষী মায়ের মন্দিরে। ফের জেলা সফর শুরু করবেন ৬ জুন।

আরও পড়ুন- ‘বদ্ধ ঘরে দম বন্ধ করে মৃত্যুর দিকে ঠেলা হল’, KK-র মৃত্যু নিয়ে বিস্ফোরক বিজেপি নেতা

জানা গিয়েছে, ওই সফরের সময় প্রথম দফায় মমতা যাবেন উত্তরবঙ্গে। আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে তিনি প্রশাসনিক বৈঠকের পাশাপাশি কর্মীসভাও করবেন। ৬ থেকে ৯ জুন পর্যন্ত তিনি ওই দুই জেলায় থাকবেন। তারপর ১১ জুন আসানসোলে যাবেন মুখ্যমন্ত্রী। পশ্চিম বর্ধমান ও পূর্ববর্ধমান জেলায় প্রশাসনিক বৈঠক করবেন তিনি। করবেন কর্মীসভাও। ১১ জুন থেকে ১৩ জুন এই জেলায় থাকবেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

সম্প্রতি পশ্চিম মেদিনীপুর ও পুরুলিয়া জেলা সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানেই নানা কাজের ঘাটতি নিয়ে প্রশাসনের আধিকারিকদের তুলোধনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি যাতে সেদিকে না গড়ায় তা নিয়ে সতর্ক আইএএস অফিসাররা। মুখ্যমন্ত্রীর সফর নিয়ে ইতিমধ্যেই সংশ্লিষ্ট জেলার সরকারি আধিকারিকরা প্রস্ত্ুতি শুরু করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee north bengal districts and singur tour