বড় খবর


‘কাটমানি’ নিয়ে কাউন্সিলরদের তোপ দাগলেন মমতা

তিন হাজার কাউন্সিলরের উপস্থিতিতেই তিনি কটাক্ষ করেন, “সমব্যাথী প্রকল্পে দেওয়া ২০০০ টাকা থেকেও ২০০ টাকা নিতে হবে আপনাদের?”

মমতা বন্দ্যোপাধ্যায়।

লোকসভা নির্বাচনের ফল বিশ্লেষণে আজ মঙ্গলবার প্রায় তিন হাজার দলীয় কাউন্সিলরের সঙ্গে আজ নজরুল মঞ্চে বৈঠক করেন  মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী বছর পুরসভার ভোটের কথা মাথায় রেখেই আজ পুরসভার কাউন্সিলরদের চাঁচাছোলাভাবে তোপ দাগলেন তিনি। দলের অন্দরের ‘দুর্নীতি’ নিয়েও এদিন সরব হন তৃণমূল সুপ্রিমো। সরকারি অনুদান মানুষের কাছে ঠিকমতো পৌঁছে না দেওয়া, সরকারি সম্পত্তিকে “নিজের” করে নেওয়ার অভিযোগ নিয়ে কাউন্সিলরদের এদিন সরাসরি দুষলেন মমতা।

উল্লেখ্য, সরকারি প্রকল্পে ‘কাট মানি’ নেওয়া নিয়ে এর আগেও দলের জনপ্রতিনিধিদের সতর্ক করেছিলেন তৃণমূল নেত্রী। এদিন কাউন্সিলরদের এই বৈঠকে তা নিয়ে আবারও উষ্মা প্রকাশ করলেন তিনি। তিন হাজার কাউন্সিলরের উপস্থিতিতেই তিনি কটাক্ষ করেন, “সমব্যাথী প্রকল্পে দেওয়া ২০০০ টাকা থেকেও ২০০ টাকা নিতে হবে আপনাদের?”

প্রসঙ্গত, ক্ষমতায় আসার পর একগুচ্ছ প্রকল্প গ্রহণ করেছিল তৃণমূল কংগ্রেস। সরকারি সাহায্য প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিতেও বদ্ধপরিকর মমতা বন্দ্যোপাধ্যায়, এই মর্মে বহুবার মন্তব্য করেছেন তিনি। কিন্তু লোকসভা ভোটের পর সেইসব প্রকল্পের পুনর্মূল্যায়ন শুরু করতেই বড়সড়ো আলোড়ন পড়ল ঘাসফুল শিবিরে। সরকারি প্রকল্পের সুবিধা কতটা মানুষের কাছে পৌঁছয়, তা নিয়ে তৃণমূল সুপ্রিমোর যে নিজেরই সংশয় রয়েছে, সেই সুরই এদিন শোনা গেল তাঁর গলায়।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীও সিঙ্গুরে বহিরাগত ছিলেন

এমনকি, কাউন্সিলদের উদ্দেশ্য করে তিনি বলেন, “কাউন্সিলরদের কাজ কিন্তু মানুষের কাজ করা। স্থানীয় উন্নয়নের টাকা কিন্তু সাংসদ, বিধায়কদের কাছে থাকে না। কাউন্সিলররাই জনগণের কাজ করার জন্য সরাসরি হাতে টাকা পান।” এদিন কাউন্সিলরদের ঐক্যবদ্ধ করতে এবং তৃণমূল দলে সাংগঠনিক শক্তি বৃদ্ধি করতে কাউন্সিলরদের উদ্দেশ্যে তৃণমূল নেত্রী বার্তা দেন, “কাজ করুন, মানুষের পাশে থাকুন, জনসংযোগ রাখুন, এলাকার উন্নয়ন করুন। এলাকায় যদি ভাল কাজ না হয়, দোষটা দলের উপর পড়ে, ভাল কাজ হলে দলের সুনাম বাড়ে।”

দলের অন্দরের দুর্নীতি রুখতেও এদিন কড়া হাতে রাশ টানলেন মমতা। সাফ জানিয়ে দিলেন, পারফরম্যান্স খতিয়ে দেখে প্রার্থী নির্বাচন করবে তৃণমূল। তিনি বলেন, “পারফরম্যান্স ভালো হলে, সেটা দেখে এবার টিকিট দেওয়া হবে কাউন্সিলরদের। নির্বাচিত প্রার্থীকে এবার হাতে হাতে টিকিট দেওয়া হবে। জেলার নেতাদের হাতে আর টিকিট নয়।”

Web Title: Mamata banerjee on cut money issue told counselor to resolve it

Next Story
মুখ্যমন্ত্রীও সিঙ্গুরে বহিরাগত ছিলেন, দাবি মমতার তোপের মুখে পড়া ডাক্তারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com