scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

সবাই ‘বলছে’, অভিভূত দিদি

‘দিদিকে বলো’ টুইটার হ্যান্ডেলে জানানো হল, গত ২৪ ঘণ্টায় এক লক্ষ মানুষ ফোন করেছে ওই নম্বরে। পাশাপাশি প্রায় ৫০ হাজার মানুষ দিদিকে বলো ডট কম-এ নিজেদের মতামত বা সমস্যা জানিয়েছে।

সবাই ‘বলছে’, অভিভূত দিদি
'দিদিকে বলো' ওয়েবসাইটের হোম পেজ।

সরাসরি সমস্যা জানানোর জন্য় ফোন নম্বর দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে দেওয়া হয়েছিল ‘দিদিকে বলো’ ওয়েবসাইটের হদিশও। নেত্রী জানান, এই মাধ্যমগুলিতে অভিযোগ বা মতামত জানাতে পরাবেন সাধারণ মানুষ। সোমবার তৃণমূলের এই নয়া ডিজিটাল যাত্রার সূত্রপাতের পর এদিন ‘দিদিকে বলো’ টুইটার হ্যান্ডেলে জানানো হল, গত ২৪ ঘণ্টায় এক লক্ষ মানুষ ফোন করেছে ওই নম্বরে। পাশাপাশি প্রায় ৫০ হাজার মানুষ দিদিকে বলো ডট কম-এ নিজেদের মতামত বা সমস্যা জানিয়েছে।

ডিজিটাল মাধ্যমে বিজেপির প্রবল উপস্থিতির সঙ্গে টক্কর দিতে বহুদিন ধরেই চেষ্টা চালিয়ে যাচ্ছে তৃণমূল কংগ্রেস। এর আগে কর্নেল দীপ্তাংশু চৌধুরীর নেতৃত্ব ডিজিটাল বাহিনী তৈরি করেছিল তৃণমূল। কলকাতা ও জেলাগুলিতে সচেতনাতা বৃদ্ধিতে দলীয় সভাও করেছে ঘাসফুল শিবির। তবে তাতেও টক্কর দেওয়া যাচ্ছিল না বলে মনে করেছে তৃণমূলেরই একটা বড় অংশ। সে জন্যই জনগণের সঙ্গে সরাসরি ফোন ও ডিজিটাল মাধ্যমে যোগাযোগ করার জন্য ‘দিদিকে বলো’ ওয়েবসাইট ও ফোন নম্বর চালু করার সিদ্ধান্ত নেন তৃণমূল সুপ্রিমো।

আরও পড়ুন- কেন ‘দিদিকে বলো’ সূচনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়?

এদিন ‘দিদিকে বলো’ টুইটার হ্যান্ডেলে জানানো হয়, “২৪ ঘণ্টায় এক লক্ষ মানুষ ফোন করেছেন দিদিকে বলো ফোন নম্বরে। ২৪ ঘণ্টা ধরে ২৫০ জনের বেশি কাজ করছে। আপনাদের এই অভূতপূর্ব প্রতিক্রিয়াকে সামলানোর জন্য় আমরা আমাদের ক্ষমতা বৃদ্ধি করছি। আপনার ধৈর্যের জন্য আপনাকে ধন্যবাদ।” এছাড়া, “প্রায় ৫০ হাজার মানুষ তাঁদের মতামত বা সমস্যা ডিজিটাল মাধ্যমে দিদিকে বলো ডট কমে জানিয়েছেন।”

সূত্রের খবর, সিপিএম সিদ্ধান্ত নিয়েছে ২০১১ সালের পর থেকে রাজ্যে একের পর এক প্রতিশ্রুতি রক্ষা করতে পারেনি তৃণমূল কংগ্রেস। সেই সব বিষয়েই প্রশ্ন করা হবে তৃণমূল নেত্রীকে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee overwhelmed with the replies in didi ke bolo website