scorecardresearch

বড় খবর

মোদী জি, আমি দুঃখিত, শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারছি না: মমতা

প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানকে ‘গণতন্ত্রের মহৎ উদযাপন’ আখ্যা দিয়ে মমতা বলেন, এই অনুষ্ঠানকে অপব্যবহার করে রাজনৈতিক ফসল তোলা উচিত না। নিজের এই সিদ্ধান্ত বদলের কথা বুধবার টুইট করে জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

মোদী জি, আমি দুঃখিত, শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারছি না: মমতা
মোদী ও মমতা।

শ্লেষাত্মক টুইট করে নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কট করলেন ‘প্রতিবাদী’ মমতা। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে মঙ্গলবার সন্ধ্যায় জানালেও চব্বিশ ঘণ্টা না কাটতেই সিদ্ধান্ত বদল করলেন বাংলার মুখ্যমন্ত্রী। মমতা এদিন জানান, নির্বাচনের পর রাজনৈতিক হিংসার জেরে পশ্চিমবঙ্গে ৫৪ জনের মৃত্যু হয়েছে বলে দাবি করছে বিজেপি এবং সেই মর্মে সংবাদমাধ্যমে খবরও প্রচার করা হচ্ছে। কিন্তু এই তথ্য সঠিক নয়। আর এর প্রতিবাদেই মোদীর শপথ গ্রহণে অনুপস্থিত থাকার সিদ্ধান্ত নিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানকে ‘গণতন্ত্রের মহৎ উদযাপন’ আখ্যা দিয়ে মমতা বলেন, এই অনুষ্ঠানকে অপব্যবহার করে রাজনৈতিক ফসল তোলা উচিত না। নিজের এই সিদ্ধান্ত বদলের কথা বুধবার টুইট করে জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

টুইটে মমতা লেখেন, “সাংবিধানিক আমন্ত্রণ’ (প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান) রক্ষা করব বলে মনস্থ করেছিলাম। কিন্তু, বিগত এক ঘণ্টা ধরে আমি সংবাদমাধ্যমে দেখছি, পশ্চিমবঙ্গে রাজনৈতিক হিংসায় ৫৪জনের মৃত্যু হয়েছে বলে দাবি করছে বিজেপি। এই দাবি সম্পূর্ণ মিথ্যা। বাংলায় একটিও রাজনৈতিক হত্যা হয়নি। এইসব মৃত্যু ব্যক্তিগত শত্রুতা, পারিবারিক সমস্যা বা অন্য কোনও কারণে ঘটে থাকতে পারে। এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই এবং এ সম্পর্কিত কোনও তথ্য-প্রমাণও আমাদের হাতে নেই। ফলে মোদী জি, আমি দুঃখিত, এই কারণেই আমি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারছি না…মার্জনা করবেন”।

আরও পড়ুন: মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে যাওয়ার ইঙ্গিত মমতার

উল্লেখ্য, মঙ্গলবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, সাংবিধানিক সৌজন্য মেনেই একজন মুখ্যমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন। তিনি এও জানিয়েছিলেন যে, এ ব্যাপারে কয়েকজন মুখ্যমন্ত্রীর সঙ্গেও তাঁর কথা হয়েছে। আজ বিকেলের বিমানে দিল্লি যাওয়ার কথা ছিল মমতার। কিন্তু, শেষ পর্যন্ত তা বাতিল করলেন মমতা।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের প্রচারে এবার কার্যত ছিল মোদী বনাম মমতা বাগযুদ্ধ। এবারের নির্বাচনে মোদীর বিরুদ্ধে একের পর এক আক্রমণ শানিয়েছেন তৃণমূলনেত্রী। কখনও বলেছেন মোদীকে ‘গণতন্ত্রের থাপ্পড়’ দেবেন, আবার কখনও বলেছেন ‘মাটির রসগোল্লা’ খাওয়াবেন। অন্যদিকে, নির্বাচনী প্রচারে দ্বৈরথ সরিয়ে সরকার গঠনের আগে সব ভুলে একসঙ্গে কাজ করার বার্তা দিয়েছিলেন মোদী। কিন্তু শেষ পর্যন্ত মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কট করে মমতা রাজনৈতিক লড়াই জারি রাখলেন বলেই মত সংশ্লিষ্ট মহলের।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee pm narendra modi oath taking ceremony