বড় খবর

পায়ের ব্যথা-ফোলা কমছে, মমতার শারীরিক অবস্থার উন্নতি, হাসপাতাল থেকে কবে ছুটি?

চিকিৎসায় সাড়া দিচ্ছেন, ভাল আছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উডবার্ন ওয়ার্ডে চিকিৎসাধীন মুখ্যমন্ত্রী। ছবি: অভিষেক বন্দ্যোপাধ্যায়/ফেসবুক

ভাল আছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগের থেকে তাঁর শারীরিক আবস্থার সামান্য উন্নতি হয়েছে। মাথা, ঘাড় ও পায়ের ব্যথাও আগের তুলনায় কমেছে। চিকিৎসাতেও সাড়া দিচ্ছেন তিনি। মুখ্যমন্ত্রীর চিকিৎসার দায়িত্বে থাকা এসএসকেএম হাসপাতালের চিকিৎসকদের তরফে এমনটাই জানা গিয়েছে। শুক্রবার ১১টার পর মমতার শারীরিক পরিস্থিতি নিয়ে ফের পর্যালোচনায় বসবেন চিকিৎসকদের নিয়ে গড়া মেডিক্যাল বোর্ডের সদস্যরা।

বুধবার নন্দীগ্রামে প্রচারে গিয়ে আঘাত পান মুখ্যমন্ত্রী। বিকেলে ওই ঘটনার পরই অসুস্থ হয়ে পড়েন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই তাঁকে তড়িঘড়ি চিকিৎসার জন্য এসএসকেএম-এ আনা হয়। শুরু হয় চিকিৎসা। মুখ্যমন্ত্রীর পায়ে চিড় ধরেছে। প্লাস্টার করা হয়েছে।

যদিও বৃহস্পতিবার দুপুরে ভিডিও বার্তায় তৃণমূল নেত্রী জানিয়েছেন, আগামী দু-তিন দিনের মধ্যেই প্রচারে ফিরবেন তিনি। তবে শারীরিক কারণেই হুইল চেয়ারে বসেই প্রচার করবেন তিনি। যদিও হাসপাতাল সূত্রে খবর, এ সপ্তাহে মুখ্যমন্ত্রীকে ছাড়া নাও হতে না। আগামী সপ্তাহে এসএসকেএম থেকে মমতাকে ছাড়া হবে কিনা তা স্থির করবেন চিকিৎসকরা। আপাতত মুখ্যমন্ত্রীর শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখতে চাইছেন মেডিক্যাল বোর্ড।

আরও পড়ুন- ‘ভোট আবহে কমিশন প্রশাসন পরিচালনা করে না’, মমতা-কাণ্ডে তৃণমূলকে জবাব EC-র

মুখ্যমন্ত্রীর চিকিৎসার জন্য ৬ সদস্যের দল গঠিত হয়েছে। এসএসকেএমের অধ্যক্ষ মণিময় বন্দ্যোপাধ্যায় ছাড়াও তিন বিভাগীয় প্রধান ও আরও পাঁচ বিশেষজ্ঞ রয়েছেন মেডিক্যাল বোর্ডে। রাখা হয়েছে অর্থোপেডিক, নিউরো মেডিসিন, নিউরো সার্জারি, কার্ডিওলজি, জেনারেল সার্জারি, এন্ডোক্রিনোলজি, জেনারেল মেডিসিন এবং অ্যানাস্থেশিয়া বিভাগের বিশেষজ্ঞদের।

Read In English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee s health condition doctors pannel to discuss on cm s release from sskm

Next Story
‘ভোট আবহে কমিশন প্রশাসন পরিচালনা করে না’, মমতা-কাণ্ডে তৃণমূলকে জবাব EC-র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com