বড় খবর


“ফুচকা খাবার ক্ষমতা নেই, ফুলকো লুচি খাবে!” শাহকে তীব্র আক্রমণ মমতার

“তা আপনার ছেলে কী করেছে? এত টাকা কোথা থেকে করল?”, ‘পিসি-ভাইপো’ কটাক্ষের পাল্টা মুখ্যমন্ত্রীর।

মমতা বন্দ্যোপাধ্যায়

বঙ্গ সফরের দিনই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সামাজিক প্রতিনিধিদের সম্মেলনে শাহকে ভাষার সংস্কৃতি নিয়ে আক্রমণ করেন মমতা। তোপ দেগে বলেন, “রাজনীতিতে সৌজন্য কখনও একতরফা হয় না। সারাক্ষণ আমাকে গালাগাল করছে। দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে এমন ভাষা মানায় না।”

এদিন অমিত শাহ কোচবিহারে পরিবর্তন যাত্রার সূচনা করে একাধিক তোপ দাগেন রাজ্যের মুখ্যমন্ত্রীকে। বলেন, “এখানে ‘জয় শ্রী রাম’ বলাকে গর্হিত অপরাধ হিসেবে দেখা হয়। বাংলায় বলব না তো পাকিস্তানে বলবও? মমতা দিদির অপমান হয় এই ‘জয় শ্রী রাম’ বললে। কারণ রাম নয়, ভোট ব্যাঙ্কের জন্য ওঁর অন্য ধর্মের ভোটের প্রয়োজন হয়। চিন্তা করবেন না। নির্বাচন শেষ হতে হতে মমতা দিদিও জয় শ্রী রাম বলবেন। মমতাদিদি নিজেই বুঝতে পারছেন না কোথা থেকে লড়াই করবেন। একবার বলছেন এখানে, একবার ওখানে।”

এর পাল্টা মমতা নিশানা সেধে বলেন, “চোরের মায়ের বড় গলা, চালুনি আবার সুচের ভুল ধরে। ফুচকা খাবার ক্ষমতা নেই, ফুলকো লুচি খাবে। বাংলাকে সারাক্ষণ গালি দিয়ে চলেছে। হোক না গণতান্ত্রিকভাবে নির্বাচন। ভয় দেখাচ্ছেন কেন? কী ভাবছেন দিদি বাধ্য হবে? হয়ে যাক একটা খেলা, গণতান্ত্রিক খেলা, রাজনৈতিক খেলা, একদিকে আপনারা থাকবেন বাম-কংগ্রেসকেও সঙ্গে দিয়ে দিলাম। আমি কিন্তু গোলকিপার। দেখি কটা গোল দিতে পারেন, আর কে যেতে!”

শাহ তথা বিজেপির পিসি-ভাইপো কটাক্ষেরও জবাব দিয়েছেন মুখ্যমন্ত্রী। বলেছেন, “সারাক্ষণ শুধু পিসি-ভাইপো করছে। তা আপনার ছেলে কী করেছে? এত টাকা কোথা থেকে করল, সে হিসাবে কে দেবে?” প্রধানমন্ত্রীর আন্দোলনজীবী কটাক্ষের পাল্টা মমতা এদিন বলেছেন, “আন্দোলনজীবী বলে আন্দোলনকারীদের গালাগাল করছে। আমি আন্দোলন থেকেই উঠে এসেছি। এখনও আন্দোলন করি। মনে করি, আমি একজন স্ট্রিট ফাইটার। আমি সরকারে থাকি আর না থাকি মানুষের সঙ্গে থাকি। আর আমি সেজন্য গর্বিত।”

Web Title: Mamata banerjee slams amit shah pishi bhaipo jibe

Next Story
ক্ষমতায় এলে বাংলার কৃষকদের ১৮ হাজার টাকা দেওয়ার ঘোষণা শাহের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com